• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

আজ ১০০ ভারতীয় বন্দিকে মুক্তি দিচ্ছে পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৮ এপ্রিল ২০১৯, ০৮:৫৯ | আপডেট : ০৮ এপ্রিল ২০১৯, ০৯:৩৯
ভয়েজ অব আমেরিকা থেকে নেয়া
পাকিস্তানের কর্মকর্তারা জানিয়েছেন, তারা দেশটিতে আটক থাকা ভারতীয় বন্দিদের মধ্যে ৩৬০ জনকে মুক্তি দেবে। আরব সাগরে পাকিস্তানের জলসীমায় অবৈধভাবে মাছ ধরার সময় এসব ব্যক্তিদের বন্দি করেছিল পাকিস্তানি কর্তৃপক্ষ। খবর ভয়েস অব আমেরিকার।

whirpool
পাকিস্তানের একজন কারা কর্মকর্তা মুনির আহমেদ রোববার বলেছেন, ১০০ জন বন্দিকে পুলিশি প্রহরায় ট্রেনে করে পূর্বাঞ্চলীয় শহর লাহোরে নিয়ে যাওয়া হবে। পরে সোমবার ওয়াগাহ সীমান্তে ভারতীয় কর্তৃপক্ষের কাছে এসব বন্দিদের হস্তান্তর করা হবে।

নিজেদের জলসীমায় অবৈধভাবে মাছ ধরার অভিযোগ তুলে ভারত ও পাকিস্তানের কোস্টগার্ড উভয় দেশের নাগরিকদের প্রায় ক্ষেত্রেই বন্দি করে। এমন ক্ষেত্রে যদি উভয় দেশের মধ্যে সম্পর্ক ভালো হয় বা স্বদিচ্ছা জাগে তাহলে এসব বন্দিরা মুক্তি পায়; না হলে তাদের কারাগারে ধুঁকতে হয়।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, বাকি বন্দিদেরও এই মাসেই ছেড়ে দেয়া হবে।

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে আধাসামরিক বাহিনী সিআরপিএফ-র সদস্যের গাড়িবহর লক্ষ্য করে চালানো এক আত্মঘাতী হামলায় ৪০ জন নিহত হওয়ার পর ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তেজনা দেখা দেয়। ওই হামলার পর পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে বোমা হামলা চালায় ভারতীয় বিমানবাহিনী।

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়