• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

দুই কিশোরীকে অপহরণ করে ধর্মান্তর, উদ্ধারের নির্দেশ ইমরানের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ মার্চ ২০১৯, ২৩:০৩

পাকিস্তানের সিন্ধু প্রদেশে দুই হিন্দু কিশোরীকে অপহরণের পর জোর করে ধর্মান্তরিত করা হয় এবং পরবর্তীতে তাদের বিয়ে করা হয় বলে অভিযোগ উঠেছে। পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী হোসেন জানিয়েছেন, এই খবর পাওয়ার পরই অপহৃত দুই কিশোরীকে উদ্ধারের নির্দেশ দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান।

খালিজ টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, অপহৃত দুই কিশোরীর নাম রভীনা (১৩) এবং রীনা (১৫)। হোলি উৎসবের সময় সিন্ধু প্রদেশের ঘোটকি জেলার বাড়ি থেকে তাদের তুলে নিয়ে যায় একদল লোক। এরপরই অপহরণের সেই ভিডিওটি ভাইরাল হয়ে যায়।

এদিকে ভাইরাল হওয়া আরেকটি ভিডিওতে দেখা যায় ওই দুই কিশোরী বলছে, তাদেরকে কেউ জোর করেনি বরং তারা নিজের ইচ্ছেতেই ইসলাম ধর্ম গ্রহণ করেছে। তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী সোমবার এক টুইট বার্তায় বলেন, প্রধানমন্ত্রী ইমরান খান সিন্ধ প্রদেশের মুখ্যমন্ত্রীকে ঘটনার তদন্ত প্রতিবেদন দেয়ার নির্দেশ দিয়েছেন। ওই দুই কিশোরী এখন পাঞ্জাবে আছে।

তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরি আরও বলেন, প্রধানমন্ত্রী ইমরান খান সিন্ধু ও পাঞ্জাবের প্রাদেশিক সরকারকে এ ঘটনা নিয়ে যৌথভাবে কাজ করার নির্দেশ দিয়েছেন। এছাড়া এরকম ঘটনা যাতে আর কখনও না ঘটে সেজন্য যথাযথ পদক্ষেপ নেয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

ডি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জালে আটকা লক্ষ্মীপ্যাঁচা, উদ্ধারের পর অবমুক্ত
চার ঘণ্টা পর ব‌গি উদ্ধার, ট্রেন চলাচল স্বাভা‌বিক
জিম্মি জাহাজে উদ্ধার অভিযান নিয়ে যা বলল মালিকপক্ষ
জিম্মি জাহাজ উদ্ধারে প্রস্তুতি নিচ্ছে আন্তর্জাতিক নৌবাহিনী
X
Fresh