• ঢাকা মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
logo

পরিত্যক্ত নলকূপে আটকা

সাড়ে ৫ ঘণ্টা চেষ্টা করেও বাঁচানো গেল না যুবককে

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৬ এপ্রিল ২০২৪, ১৮:৩৩
সাড়ে ৫ ঘণ্টা চেষ্টার পরেও বাঁচানো গেল না যুবককে
ছবি : আরটিভি

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) পরিত্যক্ত গভীর নলকূপের মধ্যে আটকা পড়া যুবক রনি বর্মণকে (২৩) সাড়ে ৫ ঘণ্টা চেষ্টার পরও জীবিত উদ্ধার করা সম্ভব হয়নি। আধুনিক প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার করেও রনি বর্মণ নামের ওই যুবককে মৃত অবস্থায় উদ্ধার করেছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

শুক্রবার (২৬ এপ্রিল) বেলা ১১টা থেকে ওই যুবককে উদ্ধার করার জন্য চেষ্টা করছিলেন ফায়ার সার্ভিসের কর্মীরা। বিকেল সোয়া ৪টার দিকে রনির নিথর দেহ উদ্ধার করেন তারা।

স্থানীয়রা জানান, বিএমডিএর গভীর নলকূপটির পানির স্তর নিচে নেমে যাওয়ায় নতুন করে আরেকটি গভীর নলকূপ কিছুদিন আগে বসানো হয়। ফলে আগেরটি পরিত্যক্ত হয়ে পড়েছিল। প্রতিদিনের মতো খেলতে এসে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের গভীর নলকূপের পাইপে আটকা পড়েন রনি।

খবর পেয়ে নাচোল ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে যান। পরে তাদের সঙ্গে যোগ দেয় চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিস ইউনিট। বিকেল সোয়া ৪টার দিকে রনির নিথর মরদেহ উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

এ বিষয়ে নাচোল ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার আব্দুল হক বলেন, প্রযুক্তি যা আছে সব ব্যবহার করেও যুবককে উদ্ধার করা সম্ভব হয়নি। পরে চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহী ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে পৌঁছে সাড়ে পাঁচ ঘণ্টা পর ওই যুবকের মরদেহ উদ্ধার করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন নাচোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তারেকুর রহমান।

ওসি মো. তারেকুর রহমান বলেন, রনি বর্মণ নামের প্রতিবন্ধী ওই যুবক ওই এলাকায় ঘুরাঘুরি করতেন। আজ পরিত্যক্ত গভীর নলকূপের পাইপের কাছে গেলে তিনি পড়ে যান। এ সময় মাঠের কয়েকজন কৃষক ওই নলকূপের কাছে পানি খাওয়ার জন্য আসলে তারা ছেলেটির কান্নার আওয়াজ শুনে সবাইকে জানান। খবর পেয়ে বেলা ১১টা থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় সাড়ে ৫ ঘণ্টারও বেশি সময় চেষ্টা করার পর বিকেল সোয়া ৪টার দিকে রনি বর্মণকে মৃত অবস্থায় উদ্ধার করেন।

এখন পরবর্তী আইনি প্রক্রিয়া শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাঁদপুরে পৃথক ঘটনায় নববধূসহ ২ মরদেহ উদ্ধার
জাবিতে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার
রাজধানীতে লেক থেকে দুই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার
ধানখেত থেকে যুবকের মরদেহ উদ্ধার
X
Fresh