• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

পাকিস্তান থেকে সৌদি ফিরে গেলেন যুবরাজ মোহাম্মদ

আন্তর্জাতিক ডেস্ক

  ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:০৭

পাকিস্তান থেকে সরাসরি ভারতে যাওয়ার কথা ছিল সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। কিন্তু তিনি ভারত না গিয়ে সৌদি আরব ফিরে গিয়েছেন বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম ইকোনোমিক টাইমস।

তাদের প্রতিবেদনে বলা হয়েছে, সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান একসঙ্গে দুই দেশ সফরের পরিবর্তে দেশে ফিরে গেছেন। কিছু খবরে বলা হয়েছে, তিনি ভারতে আসার আগে আবুধাবি সফরে যাবেন।

যুবরাজের ভারত সফর নিয়ে অবগত সূত্রগুলো বলছে, যুবরাজ মোহাম্মদ কাশ্মীর ও সন্ত্রাসবাদ ইস্যুতে ভারতের অবস্থানকে সমর্থন করেন বলে তাদের বিশ্বাস। একইসঙ্গে পুলাওয়ামায় পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জৈইশ-ই-মুহাম্মদের হামলার ব্যাপারে ভারতের স্পর্শকাতরতার বিষয়টি মাথায় আছে তার।

তারা মনে করছেন, ভারতের সঙ্গে সৌদির যে সম্পর্ক যুবরাজের পাকিস্তান সফরের কারণে তাতে বিন্দুমাত্র ভাটা পড়েনি।

এর আগে শনিবার নির্ধারিত সময়ের পরিবর্তে একদিন পিছিয়ে রোববার পাকিস্তান সফরে যান সৌদি যুবরাজ। ওই সফরে পাকিস্তানে দুই হাজার কোটি ডলার বিনিয়োগে চুক্তি করেন সৌদি যুবরাজ। এছাড়া সৌদি আরবে বন্দি থাকা দুই হাজার ১০৭ পাকিস্তানি কারাবন্দিকেও ছেড়ে দেয়ার ঘোষণা দেন সৌদির প্রতিরক্ষা মন্ত্রণালয় সামলানো যুবরাজ মোহাম্মদ বিন সালমান।

উল্লেখ্য, সৌদি যুবরাজ তার ভারত সফরে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পেট্রোলিয়ামমন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের সঙ্গে সাক্ষাৎ করবেন। ভারত সফর শেষে তিনি চীন যাবেন বলে ধারণা করা হচ্ছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যোগগুরু রামদেবকে ভারতীয় সুপ্রিম কোর্টের তলব
‘ভারতের আইনশৃঙ্খলার দায়িত্ব এখন নির্বাচন কমিশনের হাতে’
৮ দিনেও দস্যুদের সঙ্গে যোগাযোগ করা যায়নি
ক্ষুদ্র ঋণের অতিরিক্ত সুপারভিশন চার্জ ফেরত দেওয়ার নির্দেশ
X
Fresh