• ঢাকা বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯, ৮ ফাল্গুন ১৪২৫

আমিরাতে তিনতলা থেকে ছুঁড়ে ফেলা শিশুকে বাঁচালেন বাংলাদেশি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৬ জানুয়ারি ২০১৯, ২০:০১
সংযুক্ত আরব আমিরাতে একটি জ্বলন্ত ভবনের তিনতলা থেকে ছুঁড়ে ফেলা শিশুকে বাঁচিয়েছেন বাংলাদেশি এক ব্যক্তি। খালিজ টাইমসের প্রতিবেদনে বলা হয়, ওই ব্যক্তির নাম ফারুক ইসলাম নূর (৫৭)। ইতোমধ্যে আজমান সিভিল ডিফেন্সের পক্ষ থেকে তাকে পুরস্কারের মাধ্যমে সম্মানিত করা হয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়, শনিবার সংযুক্ত আরব আমিরাতের আজমান নুয়াইমিয়ায় একটি ভবনের তিনতলায় আগুন লাগে। এসময় পুরো ভবন ধোঁয়ায় ছেয়ে যায়। সেখান থেকে বের হয়ে আসার একমাত্র উপায় ছিল জানালা।

আগুন লাগার সময় তিনতলায় এক নারী তার শিশু সন্তানসহ অবস্থান করছিলেন। বের হওয়ার কোনও রাস্তা না পেয়ে চিৎকার করছিলেন তিনি। এসময় আশেপাশে অনেক মানুষ থাকলেও কেউ তাদের উদ্ধারে এগিয়ে আসেনি। চিৎকার শুনে এক পর্যায়ে এগিয়ে আসেন বাংলাদেশি ব্যক্তি ফারুক ইসলাম নূর। এ সময় তিনতলা থেকে ছুঁড়ে ফেলা শিশুকে সফলভাবে উদ্ধার করেন তিনি।

শিশুটিকে উদ্ধার সম্পর্কে নূর বলেন, ওই নারী যে জানালার সামনে দাঁড়িয়ে চিৎকার করছিলেন সেই জানালার নিচে যাওয়ার তাড়না অনুভব করি আমি। অনেকে সেখানে দাঁড়িয়ে থাকলেও কেউ এগিয়ে আসেনি।

তিনি আরও বলেন, আমি জানালার নিচে গিয়ে ওই নারীর দিকে তাকাই এবং ওই নারীও আমার দিকে তাকায়। এরপর আমি হাত প্রশস্ত করি এবং তিনতলা থেকে শিশুটিকে ছেড়ে দেয় তার মা। শিশুটি খুব ভালোভাবেই আমার বাহুতে পড়ে। জড়ো হওয়া মানুষজন হাততালি দেয়ার আগ পর্যন্ত আমি বুঝতেই পারিনি যে শিশুটি বেঁচে গেছে। আমার খুব ভালো লাগছে। জীবনে অন্তত একটি ভালো কাজ করেছি।

ডি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়