• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ভারতে সেনাবাহিনীর অস্ত্রাগারে বিস্ফোরণ, নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক

  ২১ নভেম্বর ২০১৮, ০৯:৫৩
সেনাবাহিনীর অস্ত্রাগার, ওয়ার্ধা।

ভারতের মহারাষ্ট্র রাজ্যে সেনাবাহিনীর অস্ত্রাগারে ভয়াবহ বিস্ফোরণে ৬ জন নিহত এবং কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার সকালে ওয়ার্ধা জেলার পুলগাঁওয়ে সেনাবাহিনীর অস্ত্রাগারে বিস্ফোরণের ফলে ওই হতাহতের ঘটনা ঘটে। খবর পার্সটুডের।

সেনাবাহিনীর একজন কর্মকর্তা জানিয়েছেন, অস্ত্রাগারের কর্মকর্তারা একটি মাঠে পুরনো গোলাবারুদ নিষ্ক্রিয় করছিলেন। এ সময়ই হঠাৎ একটি ২৩ এমএম শেলে বিস্ফোরণ ঘটে।

ওয়ার্ধা পুলিশের কর্মকর্তা নিখিল পিঙ্গল বলেন, বিস্ফোরণের ফলে ঘটনাস্থলেই চারজন নিহত হন। আহত অন্য দুজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। বিস্ফোরণের সময় সেখানে ১০ থেকে ১৫ জন উপস্থিত ছিলেন বলেও জানান তিনি।

ওই ঘটনার পর সংশ্লিষ্ট এলাকায় ব্যাপক আতঙ্কের সৃষ্টি হয়। স্থানীয় বেশ কিছু মানুষ অস্ত্রাগারের গেটের বাইরে জড়ো হন। কিন্তু নিরাপত্তাজনিত কারণে কাউকে ভিতরে ঢুকতে দেয়া হয়নি এবং আশেপাশের এলাকা খালি করে দেয়া হয়। অস্ত্রাগারটিতে বড় ধরনের ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।

এর আগে ২০১৬ সালে পুলগাঁওয়ের ওই অস্ত্রাগারটিতে ভয়াবহ আগুন লাগলে সেনাবাহিনীর দুই কর্মকর্তা ছাড়াও ১৫ নিরাপত্তারক্ষী নিহত হন। সেসময় আহত হয়েছিলেন ১৯ জন।

উল্লেখ্য, প্রায় সাত হাজার একর এলাকাজুড়ে থাকা দেশের বৃহত্তম ওই অস্ত্রাগারটিতে কারখানায় তৈরি হওয়া সব ধরনের অস্ত্র ও গোলাবারুদ আসে এবং পরে সেখান থেকে অন্য অস্ত্রাগারে পাঠানো হয়।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের পাটনায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৬
তিতাসের এমডির বাসার সামনে ককটেল বিস্ফোরণ, আহত ১
ফিলিস্তিনের পতাকা দেখেই গেলেন লাথি মারতে, সঙ্গে সঙ্গে বিস্ফোরণ
ইরানে বিস্ফোরণ: মার্কিন গণমাধ্যম বলছে ইসরায়েল হামলা করেছে
X
Fresh