• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সৌদি রাজপ্রাসাদের বাইরে প্রচণ্ড গোলাগুলি (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক

  ২২ এপ্রিল ২০১৮, ০৯:০৪
ফাইল ছবি

সৌদি বাহিনী দেশটির রাজধানী রিয়াদে রাজপ্রাসাদের কাছে একটি খেলনার ড্রোন গুলি করে ভূপাতিত করেছে। এর আগে অনলাইনে প্রকাশিত একটি ভিডিওতে ওই এলাকায় তীব্র গোলাগুলি ও বিস্ফোরণের শব্দ শোনা গেছে। খবর আল-জাজিরা।

রিয়াদ পুলিশের একজন মুখপাত্র শনিবার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এসপিএ-কে জানিয়েছেন, নিরাপত্তা বাহিনী খুজামা এলাকা সংলগ্ন চেক পয়েন্টে একটি অননুমোদিত খেলনার ড্রোন চিহ্নিত করেছে। পরে তারা সেটিকে ভূপাতিত করেছে।

--------------------------------------------------------
আরও পড়ুন : হোয়াইট হাউজে পুতিনকে ট্রাম্পের আমন্ত্রণ
--------------------------------------------------------

তিনি আরও বলেন, স্থানীয় সময় রাত ৭টা ৫০ মিনিটে এই ঘটনা ঘটে। তবে তিনি তাৎক্ষণিকভাবে কোনো হতাহতের বিষয় নিশ্চিত করতে পারেননি। এদিকে এ ঘটনায় কর্তৃপক্ষ তদন্ত শুরু করার ঘোষণা দিয়েছে।

সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত এক ভিডিও ফুটেজে তীব্র গোলাগুলির শব্দ শুনতে পাওয়া যায়। ৩০ সেকেন্ড স্থায়ী ওই গোলাগুলির ঘটনায় দেশটিতে রাজনৈতিক অস্থিতিশীলতার বিষয়টি ধারণা করা হচ্ছে।

কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল-জাজিরা বলছে, তারা নিরপেক্ষভাবে ওই ভিডিও’র সত্যতা যাচাই করতে পারেনি।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন জ্যেষ্ঠ সৌদি কর্মকর্তা বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, ওই ঘটনার সময় বাদশাহ সালমান রাজপ্রাসাদে ছিলেন না। তিনি বলেন, বাদশাহ ওইসময় রিয়াদের দিরিয়ায় তার ফার্মে ছিলেন।

এর আগে গেলো বছরের অক্টোবরে জেদ্দায় বাদশাহর রাজপ্রাসাদের বাইরে একজন বন্দুকধারী গুলিবর্ষণ করলে দুই নিরাপত্তা রক্ষী নিহত হয়। এসময় আহত হয় আরও তিনজন। পরে অবশ্য নিরাপত্তা বাহিনী ওই বন্দুকধারীকে গুলি করে হত্যা করে।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিজবুল্লাহর ড্রোন হামলায় আহত ইসরায়েলি সেনা কর্মকর্তার মৃত্যু
ইসরায়েলের ড্রোনগুলো ‘বাচ্চাদের খেলনার মতো’: ইরান
রুমা ও বিলাইছড়ি সীমান্তে তুমুল গোলাগুলি, আতঙ্কে এলাকাবাসী
আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান
X
Fresh