• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

হিজবুল্লাহর ড্রোন হামলায় আহত ইসরায়েলি সেনা কর্মকর্তার মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ এপ্রিল ২০২৪, ০১:০২
মেজর ডর জিমেল, ফাইল ছবি : ইসরায়েলের সামরিক বাহিনীর সৌজন্যে

লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর ড্রোন হামলায় আহত ইসরায়েলের এক সেনা কর্মকর্তা রোববার (২১ এপ্রিল) মারা গেছেন। তার নাম মেজর ডর জিমেল (২৭)। ইসরায়েলের সামরিক বাহিনীতে সংরক্ষিত সেনাসদস্য হিসেবে তিনি দায়িত্ব পালন করছিলেন। খবর টাইমস অব ইসরায়েল।

ইসরায়েলের উত্তরাঞ্চলের সীমান্তবর্তী আরব আল–আরামশে এলাকায় ১৭ এপ্রিল ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা হয়। ওই হামলায় ডর জিমেল ছাড়াও আরও ১৩ সেনাসদস্য ও ৪ বেসামরিক মানুষ আহত হন। হামলার পর দায় স্বীকার করে হিজবুল্লাহ।

মেজর ডর জিমেল ইসরায়েলি সামরিক বাহিনীর ইতজিওনি ব্রিগেডের ডেপুটি কোম্পানি কমান্ডার ছিলেন।

আহত অবস্থায় তাকে নাহারিয়া শহরের একটি হাসপাতালে ভর্তি করা হয়। ওই হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, জিমেল মস্তিষ্কে গুরুতর আঘাত পেয়েছিলেন। তার অবস্থা আশঙ্কাজনক ছিল। রোববার (২১ এপ্রিল) তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকেরা।

এদিকে ১৭ এপ্রিলের ওই হামলার জবাবে উত্তর–পূর্ব লেবাননের বালবেক শহরে হিজবুল্লাহর আকাশ প্রতিরক্ষাব্যবস্থা লক্ষ্য করে বিমান হামলা চালায় ইসরায়েল।রোববার দক্ষিণ লেবাননের দুটি ভবনে হামলা চালিয়েছে ইসরায়েলি যুদ্ধবিমান। হিজবুল্লাহর সংশ্লিষ্টতা রয়েছে করে এ হামলা চালায় ইসরায়েল।

প্রসঙ্গত, ৭ অক্টোবর ইসরায়েলের হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস। সেদিন থেকেই ফিলিস্তিনের গাজা উপত্যকায় নির্বিচার হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। এরপর ইসলায়েল–লেবানন সীমান্তে নিয়মিত পাল্টাপাল্টি হামলা চালাচ্ছে ইসরায়েল ও হিজবুল্লাহ।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাজায় গণহত্যা চলছে না: বাইডেন
গাজায় ইসরায়েলি হামলায় আরও শতাধিক মৃত্যু, প্রাণহানি বেড়ে ৩৫৫৬২
রাইসির মৃত্যুতে ইসরায়েল কি জড়িত
রাইসিকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত, যা বলল ইসরায়েল
X
Fresh