• ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
logo

হামাসের হামলায় ইসরায়েলি সেনাবাহিনীর মেজর নিহত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ জুলাই ২০২৪, ২৩:৪৫
ছবি: সংগৃহীত

গাজার দক্ষিণে রাফাহ এলাকায় অভিযানের সময় হামাসের হামলায় ইসরায়েলি সেনাবাহিনীর এক মেজর নিহত হয়েছেন। দেশটির সেনাবাহিনী তার নিহতের কথা ঘোষণা করেছে।

রোববার (৭ জুলাই) রাফাতে প্রাণ হারান এই সেনা কর্মকর্তা। ইসরায়েলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েল এ খবর জানিয়েছে।

নিহত মেজরের নাম জালা ইব্রাহিম (২৫)। তিনি কমব্যাট ইঞ্জিনিয়ারিং কোরের ৬০১তম ব্যাটালিয়নের একজন কোম্পানি কমান্ডার ছিলেন। তার বাড়ি ছিল ড্রুজ সম্প্রদায়ের শহর সাজারে। তার মৃত্যুর মাধ্যমে গাজায় স্থল হামলায় নিহত ইসরায়েলি সেনার সংখ্যা ৩২৬ জনে দাঁড়িয়েছে।

এর আগে, ৭ অক্টোবর হামাসের হামলায় আরও প্রায় ৩০০ সেনা প্রাণ হারিয়েছিলেন। এতে করে চলমান এ যুদ্ধে হামাসের হামলায় ইসরায়েলের ছয়শরও বেশি সেনার মৃত্যু হয়েছে।

গত বছরের ৭ অক্টোবর হামাস ও ইসরায়েলের মধ্যে যুদ্ধ শুরু হয়। এতে এখন পর্যন্ত ৩৮ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে। এ ছাড়া আহত হয়েছেন আরও এক লাখেরও বেশি মানুষ।

এদিকে ১০ মাস ধরে চলা এ যুদ্ধ থামাতে চেষ্টা চালাচ্ছে মধ্যস্থতাকারীরা। গত কয়েকদিন ধরে হামাস ও ইসরায়েলের মধ্যে যুদ্ধবিরতি হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে।

তবে ইসরায়েলি সংবাদমাধ্যম কান নিউজ আজ রোববার এক প্রতিবেদনে জানিয়েছে, যুদ্ধবিরতির চুক্তি হতে দেরি হতে পারে। কারণ ইসরায়েল এতে নতুন কিছু শর্ত যুক্ত করতে চাচ্ছে।

মন্তব্য করুন

  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাল্কহেডের ধাক্কায় পিকনিকের ট্রলারডুবি, নিহত ১
উত্তরায় নিহত আসিফ ছিলেন দেবহাটা উপজেলার ছাত্রলীগ কর্মী
অ্যাম্বুলেন্স-সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
কাঠমান্ডুতে বিমান বিধ্বস্ত, নিহত বেড়ে ১৮