• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

মার্কিন ঘাঁটিতে ড্রোন হামলায় নিহত ৩, আহত ২৫ 

আন্তর্জাতিক ডেস্ক

  ২৮ জানুয়ারি ২০২৪, ২৩:৫১
ছবি: সংগৃহীত

সিরিয়ার সীমান্তবর্তী জর্ডানের উত্তর-পূর্বাঞ্চলে অবস্থিত মার্কিন সেনাবাহিনীর একটি ঘাটিতে ড্রোন হামলা চালানো হয়েছে। এতে ৩ মার্কিন সেনা নিহত এবং ২৫ জন সেনা আহত হয়েছেন।

রোববার (২৮ জানুয়ারি) মার্কিন সেনাবাহিনীর সেন্ট্রাল কমান্ডের (সিইএনটিসিওএম) বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।

প্রতিবেদনে জানানো হয়েছে, বিস্ফোরক বহনকারী ওয়ানওয়ে ড্রোন দিয়ে এ হামলা করা হয়েছে। এ ড্রোন লক্ষ্যবস্তুতে পৌঁছে গিয়ে বিস্ফোরণ ঘটায়। তবে মার্কিন ঘাটির আকাশ প্রতিরক্ষা কেন ড্রোনটি প্রতিহত করতে পারেনি, তা অস্পষ্ট।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এক বিবৃতিতে বলেছেন, এখন পর্যন্ত আমরা হামলা-সংক্রান্ত তথ্য সংগ্রহ করছি। তবে আমরা জানি, সিরিয়া ও ইরাকের ইরান-সমর্থিত মৌলবাদী জঙ্গি গোষ্ঠীগুলো এ হামলা চালিয়েছে। এ হামলার সঙ্গে যারা জড়িত তাদেরকে সময়মতো আমাদের পছন্দমতো কায়দায় জবাবদিহির আওতায় আনা হবে।

বিবৃতিতে নিহত সেনাসদস্যদের জন্য শোক প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট।

গত বছরের ৭ অক্টোবর হামাস ইসরায়েলে হামলা চালানোর পর শুরু হওয়া সংঘাতে এই প্রথম মধ্যপ্রাচ্যে মার্কিন ঘাঁটিতে হামলায় দেশটির সেনা নিহত হলো। গত ১৭ অক্টোবর থেকে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে ড্রোন হামলার কবলে পড়েছেন মার্কিন সেনারা। তবে আগের কোন ঘটনায় কেউ নিহত হননি। এর আগের ঘটনাগুলো ইরাক ও সিরিয়াতে ঘটেছে।


মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিজবুল্লাহর ড্রোন হামলায় আহত ইসরায়েলি সেনা কর্মকর্তার মৃত্যু
ইরানের এক রাতের হামলা ঠেকাতে যত খরচ ইসরায়েলের
নাম পেল বাইডেন-জয়ার তিন কন্যা
প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি
X
Fresh