• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি

আরটিভি নিউজ

  ০৬ মার্চ ২০২৪, ২৩:৪৫
ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রাথমিক বাছাইয়ের দৌড় থেকে সরে যাওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন নিকি হ্যালি। এর মধ্য দিয়ে আগামী নভেম্বরে অনুষ্ঠিতব্য নির্বাচনে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন প্রতিপক্ষ হিসেবে ডোনাল্ড ট্রাম্পকে পেতে যাচ্ছেন। খবর বিবিসি।

বুধবার (৬ মার্চ) এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

নিকি হ্যালি বলেন, দেশজুড়ে যে সমর্থন পেয়েছি তার জন্য আমি কৃতজ্ঞ। কিন্তু, এখন আমার প্রচারণা স্থগিত করার সময় এসেছে।

তিনি আরও বলেন, আমার বিশ্বাসের জন্য আওয়াজ তুলতে আমি ভুলব না।

নিকি হ্যালি বলেন, আমাদের বিশ্ব এখন আগুনে পুড়ছে। এর মূলে রয়েছে আমেরিকার পশ্চাদপসরণ। ইউক্রেন, ইসরায়েল ও তাইওয়ানে আমাদের মিত্রদের পাশে দাঁড়ানো একটি নৈতিক দায়িত্ব। কিন্তু, এটা তার থেকেও বেশি। আমরা আরও পিছু হটলে আরও যুদ্ধ হবে।

মনোনয়নের দৌড়ে নেমে সুবিধা করতে পারেননি নিকি হ্যালি। জনপ্রিয়তা থাকার পরও সাউথ ক্যারোলাইনাতে ট্রাম্প তাকে হারিয়েছেন। সেখানকার সাবেক গভর্নর ছিলেন তিনি।

নিকি হ্যালির প্রস্থানে রিপাবলিকান পার্টির মনোনয়ন দৌড়ে একাই টিকে রইলেন ডোনাল্ড ট্রাম্প। সুপার টুয়েসডেতে একের পর এক জয়ে আধিপত্য দেখান সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট।

এদিকে নিকি হ্যালির সরে যাওয়ার ঘোষণার প্রশংসা করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এক লিখিত বিবৃতিতে তিনি বলেন, প্রেসিডেন্ট বাছাইয়ে লড়াইয়ের জন্য সাহসের প্রয়োজন। আজকের রিপাবলিকান পার্টিতে খুব কম লোকই ডোনাল্ড ট্রাম্প সম্পর্কে সত্য কথা বলার সাহস করে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
নাম পেল বাইডেন-জয়ার তিন কন্যা
প্রেসিডেন্ট নির্বাচনে আবারও ‘বিপুল ভোটে’ জয়ী পুতিন
রাশিয়ায় প্রেসিডেন্ট নির্বাচন আজ
X
Fresh