Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮

বাংলাদেশের সাম্প্রতিক ঘটনায় ভারতের অবস্থান

পূজামণ্ডপ, হামলা, বললো, ভারত

এবার দুর্গাপূজায় কুমিল্লা ও চাঁদপুরসহ কয়েকটি জেলায় পূজামণ্ডপ ও মন্দিরে সাম্প্রদায়িক হামলার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে বাংলাদেশ সরকার দৃঢ় ভূমিকা নিয়েছে বলে মনে করছে ভারত।

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাংলাদেশের সাম্প্রতিক এই ঘটনায় ভারতের অবস্থান তুলে ধরেছেন।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি বৃহস্পতিবার রাজধানী দিল্লিতে এ বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছেন। সেখানে তিনি বলেন, বাংলাদেশে ধর্মীয় উৎসবে হামলা নিয়ে অনাকাঙ্ক্ষিত ঘটনার কিছু উদ্বেগজনক খবর আমরা দেখেছি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েনসহ দ্রুত কিছু পদক্ষেপ নিয়েছে বাংলাদেশ সরকার।

দুর্গাপূজা উৎসব অব্যাহত রাখতে বাংলাদেশের সরকার, আইনশৃঙ্খলা বাহিনী ও জনগণের সহায়তার কথাও তুলে ধরে তিনি বলেন, আমরা আরও জানতে পেরেছি, বাংলাদেশ সরকার আইনশৃঙ্খলা, বাহিনী ও জনগণের সহায়তায় দুর্গাপূজার চলমান উৎসব উদযাপন অব্যাহত রয়েছে।

১৩ অক্টোবর (বুধবার) সকালে বাংলাদেশের কুমিল্লায় পবিত্র কুরআন অবমাননার কথিত অভিযোগ তুলে উত্তেজনা সৃষ্টি করা হয়। কুমিল্লার নানুয়ার দিঘি এলাকায় সকাল থেকে বিকেল পর্যন্ত দফায় দফায় হামলা চালায় দুর্বৃত্তরা। স্থানীয় প্রশাসন ও পুলিশ পরিস্থিতি শান্ত করতে গিয়ে বাধে সংঘর্ষ। পরে এই ঘটনার জেরে দেশের কয়েকটি জেলাও হামলা, সংঘর্ষ ও প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটে। পরে ২২ জেলায় বিজিবি মোতায়েন করে সরকার।

এসএস/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS