Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৫ আশ্বিন ১৪২৮

প্রবেশমুখে গোলাগুলির পর পেন্টাগন লকডাউন

প্রবেশমুখে গোলাগুলির পর পেন্টাগন লকডাউন
সংগৃহীত

মার্কিন সামরিক সদর দপ্তর পেন্টাগনের কাছে প্রবেশপথে মঙ্গলবার সকালে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছে। এরপর পেন্টাগন সাময়িকভাবে লকডাউন করে দেয়া হয়েছে। খবর বার্তা সংস্থা এপির।

আর্লিংটন কাউন্টি দমকল বিভাগ জানিয়েছে, তারা বেশ কয়েকজনকে আহত অবস্থায় উদ্ধার করেছে। তবে তারা গুলিবিদ্ধ কিনা সেটা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। আর তাদের আঘাতের ধরন সম্পর্কেও কোনও ধারণা পাওয়া যায়নি।

নাম প্রকাশ না করার শর্তে আইনশৃঙ্খলা বাহিনীর দুজন কর্মকর্তা জানিয়েছেন, আহতদের মধ্যে একজন পুলিশ অফিসারও রয়েছেন। তবে এ নিয়ে বিস্তারিত কিছু বলতে অস্বীকৃতি জানিয়েছেন তারা।

ওই ঘটনার পর পেন্টাগন ফোর্স প্রোটেকশন এজেন্সি এক টুইট বার্তায় জানায়, পেন্টাগন ট্রানজিট সেন্টারের একটি মেট্রো বাস প্লাটফর্মে ওই গুলির ঘটনা ঘটেছে। ওই বাস প্লাটফর্মটি পেন্টাগন ভবনের একবারে কাছে অবস্থিত।

ঘটনাস্থলে থাকা এপির একজন রিপোর্টার জানিয়েছেন, তিনি বেশ কয়েকটি গুলির শব্দ শুনেছেন। এরপর খানিকটা বিরতির পর আরেকটি গুলির শব্দ শুনেছেন।

পেন্টাগন পরে এক ঘোষণায় জানায়, ‘পুলিশের কর্মকাণ্ডের’ কারণে পেন্টাগন লকডাউন করে দেয়া হয়েছে। পরে অবশ্য পেন্টাগন থেকে লকডাউন তুলে নেয়া হয়। তবে ঘটনাস্থলে এখনও লকডাউন রয়েছে।

প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন এবং জয়েন্ট চিফ অব স্টাফের চেয়ারম্যান জেনারেল মার্কি মিলি ওই ঘটনার সময় পেন্টাগনে উপস্থিত ছিলেন না। ঘটনার সময় তারা হোয়াইট হাউজে প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে মিটিংয়ে ছিলেন।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS