• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

চুল কাটলেন সবচেয়ে লম্বা চুলের মালকিন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ এপ্রিল ২০২১, ১০:৪৮
gujarat teenager with worlds longest hair cuts hair after 12 years
সংগৃহীত

অবশেষে দীর্ঘ ১২ বছর পর নিজের চুল কাটলেন ভারতের গুজরাটের কিশোরী নীলাংশী প্যাটেল। এরই মধ্যে বিশ্বের সবচেয়ে লম্বা চুলের মালিক হিসেবে রেকর্ড গড়েছেন তিনি। এই দীর্ঘ চুলের জন্য তিনি বাস্তবের ‘রাপুনজেল’ হিসেবে পরিচিত ছিলেন।

তবে সম্প্রতি নীলাংশীর ভিন্ন ধরনের একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেটি হচ্ছে তার চুল কেটে ফেলার ভিডিও। কিন্তু চুল কাটার ভিডিও হঠাৎ কেন ভাইরাল হতো না নিয়েই অনেকের মনে প্রশ্ন উঠছে। আসলে ১৮ বছরে পা দেয়ার পর গত ১২ বছরে প্রথমবার চুল কাটলেন তিনি।

গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে কিশোরী হিসেবে সবচেয়ে লম্বা চুলের রেকর্ড রয়েছে নীলাংশীর। তার চুলের মাপ ২০০ সেন্টিমিটার বা ৬ ফুট ৭ ইঞ্চি। গত ২০২০ সালের জুলাই মাসে শেষবার রেকর্ড করেছেন তিনি। ২০১৮ ও ২০১৯ সালেও এই পুরস্কার পেয়েছিলেন নীলাংশী।

তবে নতুন হেয়ারকাটের আগে একটি ভিডিও শ্যুট করেছেন নীলাংশী। সেখানেই নিজের লম্বা চুলের গল্প জানিয়েছেন তিনি। নীলাংশী বলেন, একবার হেয়ারকাট খুব বাজে হয়েছিল। তখন আমার বয়স ছয় বছর। এরপর আর চুল কাটবো না বলে সিদ্ধান্ত নিয়েছিলাম। এরপর থেকে এতদিন চুল কাটিনি।

এদিকে নিজের চুল নিলামে তুলতে, ক্যান্সার রোগীদের দান করতে বা অন্য মানুষকে অনুপ্রেরণা দেয়ার জন্য মিউজিয়ামে রাখতে পারতেন। শেষ পর্যন্ত মায়ের কথাতেই নিজের চুল মিউজিয়ামে রাখার সিদ্ধান্ত নিয়েছেন এই কিশোরী।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গুজরাটকে বিধ্বস্ত করে চতুর্থ জয় বেঙ্গালুরুর
ঘরের মাঠে গুজরাটকে অল্পতেই থামালো বেঙ্গালুরু
গুজরাটের ২০০ রান টপকে ব্যাঙ্গালুরুর টানা দ্বিতীয় জয়
গুজরাটের বিপক্ষে দিল্লির ব্যাট টু ব্যাক জয়
X
Fresh