Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৫ মে ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ এপ্রিল ২০২১, ১৩:০৯
আপডেট : ১৪ এপ্রিল ২০২১, ১৩:৩৮

‘করোনা বলে ধর্মকে অবহেলা করতে পারবো না’

uttarakhand chief minister tirath singh rawat comments on ongoing kumbh mela
সংগৃহীত

কুম্ভমেলার জনস্রোতে লাগাম টানলে ধর্মকে অবহেলা করা হবে। তাই আমি এটা পারবো না। এমনটাই জানিয়ে দিলেন ভারতের উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তীর্থ সিং রাওয়াত। তিনি বলেন, আমি মানুষের স্বাস্থ্যকে গুরুত্ব দিচ্ছি কিন্তু তা ধর্মকে অবহেলা করে নয়।

কুম্ভমেলার দ্বিতীয় শাহি স্নানের ছবি, ভিডিও দেখে অবাক হয়ে গেছে করোনা নিয়ে ওয়াকিবহাল মানুষজন। এটা নিয়ে বিভিন্ন মহল থেকে প্রশ্ন উঠেছে। তারা বলছে, দেশ যখন করোনায় কাবু, তখন এই কুম্ভমেলাকে প্রশ্রয় দেয়া হলো কিভাবে?

আরও পড়ুনঃ চাকরিহারা স্বামী এসকর্ট সার্ভিসে, জানতেই পারেননি স্ত্রী

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী বলেন, অন্যান্য ধর্মীয় সমাবেশের সঙ্গে কুম্ভমেলার তুলনা চলে না। খোলা জায়গায় কুম্ভমেলা হচ্ছে। গঙ্গার ঘাটে স্নান করছে সবাই। আর এখনে পুণ্যার্থীদের ভিড়। তারা তো সবাই আমাদের লোক। ১২ বছরে একবার কুম্ভমেলা হয়। এর সঙ্গে ধর্মীয় আবেগ জড়িয়ে রয়েছে। তবে কোভিড বিধি মেনে চলার চেষ্টা করা হচ্ছে।

আরও পড়ুনঃ স্ত্রী পরকীয়া করছে জেনে স্বামীর আত্মহত্যা, ভিডিও করলেন স্ত্রী

সোমবার সন্ধ্যায় প্রায় ২৮ লাখ পুণ্যার্থী গঙ্গায় দ্বিতীয় শাহি স্নানের জন্য কুম্ভে এসেছেন। কুম্ভে ঢোকার বিভিন্ন প্রবেশপথে পুণ্যার্থীদের আরটি-পিসিআর টেস্ট চাওয়ার কথা। কিন্তু তেমন রিপোর্ট তো চাওয়া হচ্ছেই না, উপরন্তু করা হচ্ছে না থার্মাল স্ক্রিনিংও। তবে তীর্থ সিংয়ের দাবি, কেন্দ্রীয় সরকারের কোভিড বিধির শতভাগই মেনে চলা হচ্ছে কুম্ভমেলায়।

এ/পি

RTV Drama
RTVPLUS