Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৫ মে ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ এপ্রিল ২০২১, ১১:৫৫
আপডেট : ১৪ এপ্রিল ২০২১, ১২:০৫

ভারতে করোনায় রেকর্ড আক্রান্ত, মৃত্যুও ১ হাজার ছাড়ালো

India’s daily COVID infections soar to a new high of 184,372
সংগৃহীত

ভারতে একদিনে রেকর্ড পরিমাণ মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। গত কয়েকদিন ধরেই দেশটিতে প্রতিদিনই দেড় লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে। তবে গত ২৪ ঘণ্টায় ভারতে যে পরিমাণ মানুষ আক্রান্ত হয়েছে, তা এর আগে কখনও ঘটেনি।

দৈনিক সংক্রমণের দিক দিয়ে গত রোববার প্রথমবারের মতো দেড় লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছিল ভারতে। সেই ধারাবাহিকতায় সোমবার আক্রান্ত হয়েছিল ১ লাখ ৬৮ হাজার। মঙ্গলবার তা কমে হয় ১ লাখ ৬১ হাজার। তবে বুধবার দেশে নতুন করে আক্রান্ত হয় ১ লাখ ৮৪ হাজার ৩৭২ জন।

সবমিলিয়ে ভারতে এখন মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১ কোটি ৩৮ লাখ ৭৩ হাজার ৮২৫ জন। দেশটিতে দৈনিক সংক্রমণের এক তৃতীয়াংশই হচ্ছে মহারাষ্ট্রে। সেখানে একদিনে আক্রান্ত হয়েছে ৬০ হাজার ২১২ জন। উত্তরপ্রদেশে কুম্ভমেলা চলছে। সেখানে পরিস্থিতিও লাগামছাড়া।

এদিকে দৈনিক আক্রান্তের সংখ্যা বাড়ার পাশাপাশি বাড়ছে মৃতের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৭ জনের মৃত্যু হয়েছে। গত অক্টোবরের শুরুতে ভারতে দৈনিক মৃত্যু ১ হাজারের আশপাশে ছিল। তবে তা কমতে কমতে ১০০-র নিচেও নেমেছিল। কিন্তু গত কয়েক সপ্তাহে ধারাবাহিকতা তা ১ হাজার ছাড়ালো।

এ নিয়ে ভারতে করোনায় ১ লাখ ৭২ হাজার ৮৫ জনের ‍মৃত্যু হয়েছে। এমতাবস্থায় পরিস্থিতি মোকাবিলায় বিভিন্ন রাজ্যে রাত্রিকালীন কারফিউ জারি করা হয়েছে। পর্যটক আগমনের ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তারপরও কোনোভাবেই করোনার সংক্রমণ ঠেকানো যাচ্ছে না।

RTV Drama
RTVPLUS