Mir cement
logo
  • ঢাকা রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮

১৮ বার বাড়ি বদলিয়েও দূর হয়নি স্ত্রীর তেলাপোকা ভীতি, তাই ডিভোর্স চান স্বামী

womans fear of cockroaches, couple to change houses 18 times, husband files for divorce
সংগৃহীত

অনেকেরই বিভিন্ন প্রাণী ভীতি রয়েছে। তেলাপোকা সম্ভবত তেমনই একটি পতঙ্গ। অনেকেই এই পতঙ্গটিকে ভয় পায়। কিন্তু কারও কারও ক্ষেত্রে এই ভীতিটা এমনই জায়গায় চলে যায় যে তা মানসিক রোগ হিসেবে গণ্য হয়। তেমনই এক ঘটনা ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের ভোপালে। স্ত্রীর তেলাপোকা ভীতিতে অতিষ্ঠ হয়ে ডিভোর্সের আবেদন করেছেন এক স্বামী।

পেশায় ইঞ্জিনিয়ার স্বামীর অভিযোগ তার স্ত্রী তেলাপোকা মারাত্মক ভয় পান। আর এ কারণে পরিবার-পরিজন, বন্ধুবান্ধব, পরিচিতদের কাছে বারবার তার সম্মানহানি হয়েছে। এমনকি ১৮ বার বাড়িও বদলাতে হয়েছে তাকে। এই অস্বস্তিকর পরিবেশ থেকে মুক্তি পেতে ডিভোর্সের আবেদন করেছেন তিনি ।

ওই ব্যক্তি জানান, ২০১৭ সালে বিয়ের পর স্ত্রীর এমন ফোবিয়ার কথা জানতে পারেন তিনি। বিয়ের পরপরই রান্নাঘরে তেলাপোকা দেখে চিৎকার করে ছুটে বেরিয়ে এসেছিলেন তার স্ত্রী। সেই চিৎকারের কারণে বাড়ির সবাই ভয় পেয়ে গিয়েছিলেন। এরপর সেই বাড়ি ছাড়তে বাধ্য হন তিনি।

সেই শুরু। ২০১৮ সালে ওই বাড়ি বদলানোর পর থেকে এ পর্যন্ত ১৮ বার বাড়ি পরিবর্তন করেছেন এই দম্পতি। অনেক মনোরোগ বিশেষজ্ঞের কাছেও স্ত্রীকে নিয়ে গিয়েছেন। কিন্তু কিছুতেই ডাক্তারের দেয়া ওষুধ খেতে চান না স্ত্রী।

তবে বারবার একই ঘটনা ঘটায় বিরক্ত হয়ে এবার ডিভোর্স চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন ওই ব্যক্তি। যদিও ওই ব্যক্তির স্ত্রীর দাবি, তার সমস্যাটা বুঝতেই পারছেন না স্বামী। উল্টো তাকে মানসিক রোগী প্রতিপন্ন করার চেষ্টা করছেন তিনি।

RTV Drama
RTVPLUS