• ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

৬ মে লিডসে কাব্যশীলনের কবিতা ও শাস্ত্রীয় সঙ্গীত সন্ধ্যা

আন্তর্জাতিক ডেস্ক

  ০৪ মে ২০২৪, ১৮:১০
ছবি : সংগৃহীত

ব্রিটেনের লিডস শহরে সাহিত্যপত্র কাব্যশীলনের উদ্যোগে অনুষ্ঠিত হচ্ছে কবিতা ও শাস্ত্রীয় সঙ্গীতের এক ব্যতিক্রমধর্মী আয়োজন ‘ক্রন্দন ও কুয়াশার গান।’

সোমবার (৬ মে) বিকেল ৪টায় লিডসের মূরটাউন মেথডিস্ট চার্চে এই বিশেষ অনুষ্ঠান মঞ্চস্থ হবে বলে জানিয়েছেন কাব্যশীলনের নির্বাহী সম্পাদক সৈয়দ আনোয়ার রেজা।


এতে হিন্দুস্তানি শাস্ত্রীয় ও উপশাস্ত্রীয় সঙ্গীত, গজল, ঠুমরির পাশাপাশি বিচিত্র বর্গের বাংলাগানও পরিবেশন করবেন ভারত থেকে আগত, সদ্য প্রয়াত উস্তাদ রাশিদ খানের জ্যেষ্ঠ সঙ্গীতশিষ্যা, বর্তমান প্রজন্মের অন্যতম শীর্ষ শাস্ত্রীয় সঙ্গীতশিল্পী কোয়েল ভট্টাচার্য। তবলা সঙ্গত করবেন পন্ডিত শুভঙ্কর ব্যানার্জির দুই মেধাবী সঙ্গীতশিষ্য কুন্তল দাস ও অনিরুদ্ধ মুখার্জি।

কবি সৈয়দ আনোয়ার রেজা ও ডা. শারমীন নিজামের উপস্থাপনায় অনুষ্ঠিতব্য এই আয়োজনে প্রধান অতিথি হিসাবে উপস্হিত থাকবেন দক্ষিণ এশিয়া শিল্প, সাহিত্য ও সঙ্গীতের শীর্ষ প্রতিষ্ঠান সৌধের পরিচালক কবি টি.এম আহমেদ কায়সার। কথা ও কবিতা পাঠ করবেন কবি ও গল্পকার সোমা দাশ, কবি শ্রী গাঙ্গুলি, বাচিকশিল্পী নাজমা ইয়াসমীন, ইফফাত মিতুল ও যুক্তরাজ্য সাহিত্য সংসদের সভাপতি আহমদ সৈয়দ শাহনুর।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh