logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮

ট্রেন দুর্ঘটনা: কন্সট্রাকশন ম্যানেজারের গ্রেপ্তার চাইছে তাইওয়ান

Taiwan Prosecutors seek arrest after train crash which killed 50
সংগৃহীত

তাইওয়ানে ট্রেন দুর্ঘটনার পর একজন কন্সট্রাকশন সাইট ম্যানেজারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির চিন্তা করছে দেশটির সরকারি কৌঁসুলিরা। স্মরণকালের মধ্যে সবচেয়ে ভয়াবহ এই ট্রেন দুর্ঘটনায় অন্তত ৫০ জনের মৃত্যু হয়েছে।

ওই সাইট থেকে লরি গড়িয়ে রেললাইনের ওপর পড়ে যায়। সেটির সঙ্গে ধাক্কা খায় ট্রেনটি। এরপরই ভয়াবহ এই দুর্ঘটনায় শত শত মানুষ ঘণ্টার পর ঘণ্টা আটকা পড়ে। হলিডে উদযাপনের জন্য মানুষবোঝাই ওই ট্রেনটি রাজধানী তাইপে থেকে তাইতুংয়ে যাচ্ছিল। তাই সেটিতে অনেক মানুষ ছিল।

আরও পড়ুনঃ মিয়ানমারে সেনাশাসন নিয়ে যা বললো ভারত

শুক্রবারের এই রেল দুর্ঘটনা দ্বীপটিতে কয়েক দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহ। একটি টানেল দিয়ে যাওয়ার সময় এই দুর্ঘটনা ঘটে। উদ্ধারকারীরা ক্ষতিগ্রস্ত হওয়া বগিগুলোর ভেতর মানুষজন খোঁজার চেষ্টা করছে। আটকে পড়া অনেকেই জানালার কাঁচ ভেঙে বের হওয়ার চেষ্টা করেন।

ট্রেনটি যাত্রীবোঝাই ছিল। সেটিতে প্রায় ৫০০ যাত্রী ছিল বলে জানিয়েছে কর্তৃপক্ষ। তারা বলছে, যাত্রীবোঝাই থাকায় অনেকেই দাঁড়িয়ে ট্রেন যাত্রা করছিল। শনিবার টানেলের বাইরে থাকা বগিগুলো সরানো শুরু করেছে উদ্ধারকারীরা। তবে বেশি ক্ষতিগ্রস্ত হওয়া বগিগুলো এখনও টানেলের বাইরে রয়েছে।

তাইওয়ানের রেল নেটওয়ার্কের মধ্যে অন্যতম দ্রুতগামী এই ট্রেনটিকে সাধারণত নিরাপদ মনে করা হয়। এই ট্রেন ঘণ্টায় ১৩০ কিলোমিটার গতিতে যেতে পারে। এদিকে আহতদের দেখতে শনিবার হুয়ালিয়েনের একটি হাসপাতাল পরিদর্শন করেছেন তাইওয়ানের প্রেসিডেন্ট সাই ইং-ওয়েন।

RTV Drama
RTVPLUS