logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

পাকিস্তানও শান্তি চায়, মোদিকে ইমরান

Pakistan PM Khan desires peace with arch-rival India
সংগৃহীত

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান মঙ্গলবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির চিঠির জবাবে বলেছেন, নয়াদিল্লির সঙ্গে শান্তিপূর্ণ সম্পর্ক চায় ইসলামাবাদও। একটি সরকারি সূত্র বার্তা সংস্থা রয়টার্সকে এ কথা জানিয়েছে।

পাকিস্তানের প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে গত ২৩ মার্চ পাকিস্তানের প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছিলেন মোদি। সেখানে তিনি পরমাণু শক্তিধর বৈরি দুই দেশের মধ্যে শান্তিপূর্ণ সম্পর্কের ব্যাপারে আহ্বান জানিয়েছিলেন।

২৯ মার্চের তারিখ দেয়া চিঠি কোন দেশেই আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেনি। তবে নাম না প্রকাশের শর্তে এই চিঠির কন্টেন্ট নিশ্চিত করেছেন ওই কর্মকর্তা।

মোদির চিঠির জবাবে ইমরান লিখেন, পাকিস্তানের জনগণও ভারতসহ তার সব প্রতিবেশীর সঙ্গে শান্তিপূর্ণ, সহযোগিতাপূর্ণ সম্পর্ক চায়। এসময় পাকিস্তান দিবসের শুভেচ্ছা জানিয়ে চিঠি লেখায় মোদিকে ধন্যবাদ জানান ইমরান।

এ বিষয়ে ভারত বা পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে অনুরোধ করা হলেও তারা কোনও মন্তব্য করেনি। এর আগে মোদির চিঠির উদ্ধৃতি দিয়ে পাকিস্তানের দ্য ডন জানায়, পাকিস্তানের জনগণের সঙ্গে আন্তরিক সম্পর্ক চায় ভারত। আর এজন্য বিশ্বাসের পরিবেশ তৈরি, সন্ত্রাস বিরোধী এবং বৈরিতা পরিহার করা প্রয়োজন।

RTV Drama
RTVPLUS