logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

ভালো সম্পর্ক চাই, ইমরানকে চিঠিতে মোদি

India desires cordial relations Modi in letter to Pakistan PM
সংগৃহীত

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে চিঠি লিখেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে তিনি পাকিস্তানের সঙ্গে আন্তরিক সম্পর্কের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন। সাম্প্রতিক সময়ে পরমাণু শক্তিধর দেশ দুটির মধ্যে তিক্ততা কিছুটা কমার প্রেক্ষিতে এই চিঠি লিখলেন মোদি।

২৩ মার্চ পাকিস্তানের জাতীয় দিবস। এদিন পাকিস্তানকে শুভেচ্ছা জানান মোদি। তিনি বলেন, প্রতিবেশী দেশ হিসেবে পাকিস্তানের সঙ্গে ভালো সম্পর্ক চায় ভারত। এজন্য সন্ত্রাস ও বিরোধিতামুক্ত পরিবেশ প্রয়োজন। সম্প্রতি ইমরান করোনায় আক্রান্ত হওয়ার পর তার সুস্থতা কামনা করেও বার্তা পাঠিয়েছিলেন মোদি।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দুজন কর্মকর্তা ওই চিঠির কন্টেন্ট সম্পর্কে বার্তা সংস্থা এপিকে জানিয়েছেন। তবে সরকারের নীতির সঙ্গে সামঞ্জস্য বজায় রেখেই নাম প্রকাশ না করার শর্তে কথা বলেন ওই দুজন কর্মকর্তা।

পাকিস্তানের একজন সিনিয়র মন্ত্রী আসাদ ওমর এক টুইট পোস্টে মোদির চিঠিকে স্বাগত জানিয়েছেন। এটাকে তিনি ‘সদিচ্ছা বার্তা’ বলেও মন্তব্য করেছেন।

সম্প্রতি খবর বের হয় যে, সংযুক্ত আরব আমিরাতের মধ্যস্থতায় শান্তি আলোচনায় বসতে যাচ্ছে ভারত ও পাকিস্তান। এছাড়া পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া সম্প্রতি সুর নরম করে আলোচনার আহ্বান জানিয়েছেন। এমতাবস্থায় দুই দেশের আলোচনার টেবিলে বসার সম্ভাবনা নিয়ে জল্পনা শুরু হয়েছে।

এ/পি

RTV Drama
RTVPLUS