logo
  • ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭

নেপাল পুলিশের গুলিতে ভারতীয় নিহত

One indian killed by Nepal police firing at Uttar Pradesh
সংগৃহীত

নেপাল পুলিশের গুলিতে এক ভারতীয় যুবকের মৃত্যু হয়েছে। এরপর উত্তরপ্রদেশের পিলভিটে ভারত-নেপাল সীমান্তে উত্তেজনা দেখা দিয়েছে। পরিস্থিতি সামাল দিতে সেখানে পুলিশ এবং সশস্ত্র সীমা বল (এসএসবি) সদস্যরা পৌঁছেছে। নিহত ব্যক্তির নাম গোবিন্দ সিং। এ ঘটনায় আরও একজন নিখোঁজ রয়েছে।

পিলভিটের পুলিশ সুপার জয়প্রকাশ বলেছেন, নেপালের সীমান্তবর্তী উত্তরপ্রদেশের পিলভিটের হাজারা থানা এলাকার রাঘবপুরী টিলা নম্বর ৪ গ্রাম থেকে তিন বন্ধু গোবিন্দ সিং, গুরমিত সিং এবং পাপ্পু সিং নেপালের বেলোরি বাজারে গিয়েছিলেন।

সেখানে কাজ শেষে বাড়ি ফেরার সময় কোনও বিষয় নিয়ে ওই তিনজনের বচসা হয়। তখনই গুলি চালায় নেপাল পুলিশ। গুরুতর আহত হন গোবিন্দ। হাসপাতালে নিয়ে গেলে সেখানেই গোবিন্দের মৃত্যু হয়।

জয়প্রকাশ আরও বলেন, গোবিন্দর দুই বন্ধুর মধ্যে একজন এখনও নিখোঁজ। অন্যজন প্রাণ বাঁচিয়ে ভারতে ফিরে আসেন। এই খবর ছড়িয়ে পড়তেই সীমান্তবর্তী গ্রামবাসীরা ক্ষিপ্ত হয়ে ওঠেন। তারা সীমান্তে জড়ো হয়ে বিক্ষোভ দেখান। পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠায় ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ।

পুলিশ জানিয়েছে, ফেরত আসা যুবককে জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা চলছে যে সেখানে ঠিক কী হয়েছিল। কী কারণে বচসার সূত্রপাত— সব কিছু জানার চেষ্টা চলছে। পাশাপাশি নেপাল পুলিশের সঙ্গেও যোগাযোগের চেষ্টা করা হচ্ছে।

উল্লেখ্য, এর গত বছর ভারত-নেপাল সীমান্তবর্তী বিহারের সীতামঢ়ী জেলার মাহোবা গ্রামের এক কৃষক নেপাল পুলিশের গুলিতে মারা যায়। আহত হয় আরও তিনজন।

RTV Drama
RTVPLUS