Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০ বৈশাখ ১৪২৮

মশার টর্নেডো! (ভিডিও)

huge tornado made completely out swarms of mosquitoes
সংগৃহীত

হাইওয়ে ধরে এগোচ্ছেন। হঠাৎ ধেয়ে আসছে টর্নেডো। বহু সিনেমায় টর্নেডোর এমনই দৃশ্য দেখা যায়। কিন্তু সম্প্রতি আর্জেন্টিনায় আজব এক ঘটনা ঘটেছে। দেখতে টর্নেডোর মতো হলেও সেখানে এলে ঝড় তুলেছিল এক ঝাঁক মশা।

যতই অবাক লাগুক এটাই সত্যি। নেট দুনিয়ায় এমনই একটি ভিডিও ছড়িয়ে পড়ার পর তা ভাইরাল হয়ে গেছে। যিনি এই ভিডিও করেছিলেন, তিনি তো রীতিমতো ভয় পেয়েছিলেন। বুয়েন্স আয়ার্সের হাইওয়েতে এমন দৃশ্যধারণ করেন ওই ব্যক্তি।

ভিডিওতে তাকে আতঙ্কিত সুরে স্প্যানিশ ভাষায় বলতে শোনা গেছে, এটা ক্রমেই বড় হচ্ছিল। এমনটা আমি এর আগে কখনও দেখিনি। ব্যাপারটাকে মোটেই ভালোভাবে নিচ্ছেন না পরজীবী বিশেষজ্ঞরা। অনেকেই এতে সিঁদুরে মেঘ দেখেছেন।

জুয়ান জোস গার্সিয়া নামের এক বিশেষজ্ঞের দাবি, বুয়েন্স আয়ার্সে বেশ কয়েকদিন ধরে প্রবল বৃষ্টি হয়েছে। ফলে বহু জায়গায় পানি জমে গেছে। এর ফলে ইচ্ছেমতো ডিম পেড়েছে মশার দল। এর ফলে রাতারাতি প্রচুর পরিমাণে মশার জন্ম হয়েছে।

এ কারণেই মশার ঝাঁক টর্নেডোর সৃষ্টি করেছে। গার্সিয়ার আশঙ্কা প্রকাশ করে বলেন, ওই মশার বাহিনী চাইলে শহরও ধ্বংস করে দিতে পারে। যারা মাঠেঘাটে কৃষিকাজ করেন তাদের সবচেয়ে বেশি ঝুঁকি রয়েছে।

এ/পি

RTV Drama
RTVPLUS