logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭

বাইডেনের ‘মাথা কেটে’ নেয়ার হুমকি দাতা গ্রেপ্তার

North Carolina man charged with threatening to kill President Biden
সংগৃহীত

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনকে হত্যার হুমকি দেয়ার পর নর্থ ক্যারোলাইনার এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার ফেডারেল আদালতে এ সংক্রান্ত মামলার নথিতে এমন তথ্য জানা গেছে।

আদালতের নতুন প্রকাশিত নথিতে জানায়, জেনে বুঝে এবং স্বেচ্ছায় বাইডেনকে হত্যার হুমকি এবং শারীরিক ক্ষতি করতে চাওয়ার ঘটনায় গত ৫ ফেব্রুয়ারি নর্থ ক্যারোলাইনার গ্যাস্টোনিয়ার ২৭ বছর বয়সী ডেভিড কাইল রিভসকে গ্রেপ্তার করা হয়।

সরকারি কৌঁসুলিরা জানিয়েছেন, ২৮ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত বেশ কয়েকবার হোয়াইট হাউজে ফোন করেন রিভস। এসময় তিনি প্রেসিডেন্ট বাইডেন এবং অন্যান্যকে হত্যার হুমকি দিয়েছেন।

একটি ফোনকলে রিভস বলেন, তিনি সবাইকে হত্যা করবেন এবং তাদের ‘মাথা কেটে’ নেবেন। মামলার অভিযোগপত্রে বলা হয়, সিক্রেট সার্ভিসের একজন এজেন্ট এই হুমকির বিষয়ে রিভসের সঙ্গে যোগাযোগ করেন। রিভস ওই এজেন্টকে বেশ কয়েকবার ফোন দিয়ে তাকে এবং প্রেসিডেন্টসহ অন্যান্যদের বিরুদ্ধে হত্যার হুমকি।

আরও পড়ুন :

রিভস ওই সিক্রেট সার্ভিস এজেন্টকে বলেন যে, তার ‘বাক স্বাধীনতা রয়েছে এবং তিনি ভুল কিছু করেনি’। বৃহস্পতিবার নর্থ ক্যারোলাইনায় ফেডারেল কোর্টে রিভসকে হাজির করা হয়। আদালত রিভসকে কাস্টডিতে রাখার নির্দেশ দিয়েছেন।

উল্লেখ্য, মার্কিন প্রেসিডেন্ট হত্যার হুমকি দিয়ে কেউ অভিযুক্ত প্রমাণিত হলে তার পাঁচ বছরের কারাদণ্ড হয়। এছাড়া আড়াই লাখ ডলার জরিমানার সাজা হয়।

RTV Drama
RTVPLUS