• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ইরানি পরমাণু বিজ্ঞানীকে এক টন ওজনের স্বয়ংক্রিয় বন্দুক দিয়ে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ ফেব্রুয়ারি ২০২১, ১৫:০৬
Iranian nuclear scientist killed by one-ton automated gun
সংগৃহীত

ইরানের পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদেকে দেশটিতে পাচার করা এক টন ওজনের একটি স্বয়ংক্রিয় বন্দুক দিয়ে আততায়ী হামলায় হত্যা করা হয়েছে। দ্য জুইশ ক্রনিকাল জানিয়েছে, ওই বন্দুকের পার্টসগুলো ইরানে পাচার করে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদ।

গোয়েন্দা সূত্রগুলোর বরাত দিয়ে ব্রিটিশ এই সাপ্তাহিক জানিয়েছে, ইসরায়েলি এবং ইরানি জাতীয়তার ২০ জনের বেশি এজেন্টের একটি টিম পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদেকে আট মাস নজরদারিতে রাখার পর তার ওপর হামলা চালায়।

আরও পড়ুন : লাদাখ থেকে সেনা সরাচ্ছে ভারত-চীন

লন্ডন ভিত্তিক এই পত্রিকাটি বুধবার এমন রিপোর্ট প্রকাশ করেছে। তবে এমন রিপোর্ট তাৎক্ষণিকভাবে নিশ্চিত হতে পারেনি রয়টার্স।

ইরানের গণমাধ্যম জানিয়েছে, নিজের গাড়িতে থাকা অবস্থায় বন্দুকধারীদের হামলার শিকার হওয়ার পর হাসপাতালে মারা যান ফাখরিজাদে। ফাখরিজাদের মৃত্যুর কয়েক ঘণ্টা পর ইসরায়েলের দিকে আঙুল তোলে ইরান। ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফ এক টুইট বার্তা বলেন, ‘এটা ইসরায়েলি একটা কাজে গুরুতর ইঙ্গিত’।

আরও পড়ুন :

তবে এ বিষয়ে গত নভেম্বর মাসে কোনও মন্তব্য করতে অস্বীকার জানায় ইসরায়েল। তবে দ্য জুইশ ক্রনিকালের প্রতিবেদনের বিষয়ে বুধবার রাতে ইসরায়েলি সরকারের একজন মুখপাত্র বলেছেন, এসব বিষয়ে আমরা কখনও মন্তব্য করি না। আমাদের অবস্থান এখনও একই রয়েছে।

উল্লেখ্য, ৫৯ বছর বয়সী ফাখরিজাদে গত নভেম্বরে তেহরানের বাইরে একটি মহাসড়কে আততায়ী হামলায় নিহত হন। পশ্চিমা দেশগুলোর ধারণা ইরানের গোপন পরমাণু বোমা কর্মসূচি প্রধান হিসেবে কাজ করছিলেন ফাখরিজাদে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হামাসের অবস্থানগুলোতে হামলা চালাতে অগ্রসর হচ্ছে ইসরায়েলি বাহিনী
ইসরায়েলি হামলায় আরও ৭৯ ফিলিস্তিনি নিহত
ইসরায়েলে একাধিক ক্ষেপণাস্ত্র হামলা হিজবুল্লাহর
গাজায় এক কবর থেকেই উঠে আসছে শত শত লাশ
X
Fresh