• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

সু চির কার্যালয়ে ব্যাপক তল্লাশি ও ভাঙচুর

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ ফেব্রুয়ারি ২০২১, ১৪:০১
search and vandalism at Suu Kyi's office
ফাইল ছবি

মিয়ানমারের সেনাবাহিনী দেশটির নেত্রী অং সান সু চির ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসির (এনএলডি) কার্যালয়ে ব্যাপক অভিযান চালিয়েছে। এ সময় সেখানে ব্যাপক তল্লাশি ও ভাঙচুর করা হয়। দেশটিতে অভ্যুত্থান বিরোধী চলমান আন্দোলনের মধ্যেই এনএলডি কার্যালয়ে এ ধরনের অভিযান চালানো হলো।

সেনাসদস্যরা মঙ্গলবার রাতে দরজা ভেঙে এনএলডি’র সদরদপ্তরে প্রবেশ করে বলে অভিযোগ জানিয়েছে দলটি। তবে অভিযানের সময় কার্যালয়ে কোনও নেতাকর্মী ছিল না। এনএলডি’র ভেরিফাইড ফেসবুক পেজে এক পোস্টে বলা হয়েছে, রাত সাড়ে ৯টার দিকে এনএলডি সদরদপ্তরে তল্লাশি ও তছনছ করেছে সামরিক স্বৈরাচার। এর চেয়ে বেশি কিছু জানায়নি তারা।

কয়েকদিন আগে কারফিউ দিয়েছে মিয়ানমারের জান্তা সরকার। রাত ৮টা থেকে ভোর ৪টা পর্যন্ত এই কারফিউ বলবৎ থাকছে। কারফিউ চলাকালীন সময়েই এনএলডি কার্যালয়ে এই তল্লাশি চালানো হয়েছে।

সভা-সমাবেশের ওপর বিধিনিষেধ থাকলেও চতুর্থদিনের মতো রাস্তায় নেমে বিক্ষোভ করেছে হাজার হাজার প্রতিবাদকারী। তবে তাদের ওপর লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এসময় বহু মানুষ আহত হয়।

উল্লেখ্য, গত ১ ফেব্রুয়ারি সামরিক অভ্যুত্থান ঘটিয়ে মিয়ানমারের শাসন ক্ষমতা দখল করে নেয় দেশটির সেনাবাহিনী। এসময় দেশটির প্রেসিডেন্ট উইন মিন্ট এবং এনএলডি’র নেত্রী সু চিসহ দলটির শীর্ষ নেতাদের গ্রেপ্তার করা হয়। গত নভেম্বরের সাধারণ নির্বাচনে কারচুপি হয়েছে এমন অভিযোগ তুলে এই অভ্যুত্থান ঘটানো হয়েছে বলে জানিয়েছে সেনাবাহিনী।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের ২৮৮ সেনা-বিজিপি সদস্যের প্রত্যাবাসন
মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি
মিয়ানমার থেকে দেশে ফিরলেন ১৭৩ বাংলাদেশি
মিয়ানমারের রাখাইনে সংঘাত, টেকনাফে এসে পড়লো গুলি
X
Fresh