logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭

আঞ্চলিক শান্তি রক্ষায় আমাদের অর্জন অনেক: পাকিস্তান

We have achieved a lot in maintaining regional peace says Pakistan
পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জাহিদ হাফিজ চৌধুরী

যুক্তরাষ্ট্রের সঙ্গে মিলে আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা রক্ষায় পাকিস্তানের অর্জন অনেক। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জাহিদ হাফিজ চৌধুরী বৃহস্পতিবার এ কথা বলেছেন। তিনি বলেন, একসঙ্গে কাজ করার মাধ্যমে বিগত সময়ে আমাদের অর্জন অনেক।

পাকিস্তান পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, পারস্পরিকভাবে লাভবান হতে দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও জোরদার করতে নতুন মার্কিন প্রশাসনের সঙ্গে কাজ করতে আমরা মুখিয়ে আছি। এই অঞ্চলে স্থিতিশীলতা এবং উন্নয়নের জন্য যুক্তরাষ্ট্রের সঙ্গে অংশীদারিত্ব অব্যাহত রাখতে চায় পাকিস্তান।

হাফিজ চৌধুরী জোর দিয়ে বলেন, অভিন্ন ভূ-রাজনৈতিক এবং নিরাপত্তা চ্যালেঞ্জের প্রেক্ষাপটে দুই দেশের মধ্যে সমন্বয় আরও গুরুত্বপূর্ণ। আফগানিস্তানে শান্তি অর্জনে দুই দেশ গভীরভাবে কাজ করেছে বলেও জানিয়েছেন এই মুখপাত্র।

তিনি বলেন, আফগান শান্তি প্রক্রিয়ার মাধ্যমে যে অগ্রগতি অর্জিত হয়েছে সেটাকে সাধুবাদ জানায় পাকিস্তান। তবে এই প্রক্রিয়া অব্যাহত রাখতে হবে বলেও জোরারোপ করেন তিনি।

পাকিস্তানি এই কর্মকর্তা আরও বলেন, সংঘাতকে সামরিকভাবে সমাধান করা যাবে না। আফগান নেতৃত্বাধীন এবং আফগান রাজনৈতিক নেতৃত্বের মাধ্যমে দীর্ঘস্থায়ী শান্তি অর্জন করা সম্ভব হবে। এসময় তিনি বলেন, ভারত সরকার সংখ্যালঘুদের প্রতি যে ঘৃণা পোষণ করে তা মিথ্যা দিয়ে লুকাতে পারবে না বিজেপি সরকার।

RTV Drama
RTVPLUS