logo
  • ঢাকা শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ জানুয়ারি ২০২১, ০৮:৪৫
আপডেট : ২৩ জানুয়ারি ২০২১, ০৯:৩৮

অসুস্থ মনিবের জন্য হাসপাতাল গেটে ৬ দিন কুকুরের অপেক্ষা!

অসুস্থ মনিবের জন্য হাসপাতাল গেটে ৬ দিন কুকুরের অপেক্ষা!
ছবি: সংগৃহীত

প্রচলিত একটি কথা রয়েছ, ‘কুকুর হলো মানুষের শ্রেষ্ঠ বন্ধু এবং কুকুর কখনো পরোপকারী হয় না’। সত্যিই যেন তাই। এর প্রমাণ করল তুরস্কের একটি কুকুর। মনিব অসুস্থ হয়ে প্রায় এক সপ্তাহ যাবত হাসপাতালে। এদিকে হাসপাতালের বাইরে অসুস্থ মনিবের জন্য প্রায় এক সপ্তাহ ধরে অপেক্ষা করেছে তার পালিত কুকুরটি। হাসপাতাল থেকে মনিব বের হওয়ার পরই বাড়ি ফিরে কুকুরটি। ঘটনাটি ঘটেছে তুরস্কের উত্তর-পূর্বাঞ্চলীয় শহর ট্রাবজনে।

শুক্রবার (২২ জানুয়ারি) সিএনএন এর এক প্রতিবেদনে প্রকাশ করা হয়েছে বিষয়টি। জানা গেছে, ছোট ওই কুকুরটির নাম বোনচাক এবং তার মনিব সিমাল সিনতার্ক (৬৮)। গত ১৪ জানুয়ারি মস্তিষ্কে রক্তজমাট বাঁধার জন্য হাসপাতালে ভর্তি হন মনিব সিনতার্ক।

আরও পড়ুন : করোনার টিকা না নিতে পালিয়ে বেড়াচ্ছে ভারতের স্বাস্থ্যকর্মীরা

সিএনএন’র প্রতিবেদন থেকে জানা যায়, সিনতার্ককে যে অ্যাম্বুলেন্স করে হাসপাতালে নেয়া হয় তার পেছনে ছুটতে ছুটতে হাসপাতাল প্রাঙ্গণে পৌঁছায় কুকুরটি। মনিব সিনতার্ককে হাসপাতালের ভেতরে নেয়ার পর বাইরেই অবস্থান করতে থাকে প্রভুভক্ত কুকুরটি। প্রায় এক সপ্তাহ হাসপাতালের বাইরে অবস্থানের এই সময় হাসপাতালের কর্মীরা মাঝে মধ্যে খাবার দিতো কুকুরটিকে। এর মধ্যে তাকে কয়েকবার বাসায় নেয়ার চেষ্টা করেছে সিনতার্কের মেয়ে। কিন্তু প্রতিবারই কুকুরটি পালিয়ে আবার হাসপাতালেই চলে আসতো।

সিনতার্কের পরিবার জানিয়েছে, তাদের অ্যাপার্টমেন্টটি হাসপাতালের কাছাকাছি ছিল। কুকুরটি কিভাবে বাসা থেকে পালাতো তা জানতেন না তারা। প্রায় এক সপ্তাহ চিকিৎসাকালীন কুকুরটিকে আশ্বস্ত ও সান্ত্বনা দেয়ার জন্য মনিব সিনতার্ক জানালা দিয়ে কয়েকবার যোগাযোগের চেষ্টা করেছিল।

আরও পড়ুন : করোনায় বিয়ের উপহার নিতে কনেপক্ষের অভিনব পদ্ধতি!

সিনতার্ক জানিয়েছেন, নয় বছর ধরে আমার সঙ্গে রয়েছে বোনচাক। সে হাসপাতালে থাকার সময় কুকুরটিকে খুব মিস করেছেন বলেও জানিয়েছেন।

হাসপাতালের যোগাযোগ বিষয়ক পরিচালক ফাউত উগুর জানিয়েছেন, কুকুরটি কারো জন্য হুমকির ছিল না। সকলে মনিবের সঙ্গে কুকুরের এই বিরল সম্পর্কটি দেখছিল। বিষয়টি সবাইকে আনন্দিত করেছে।

আরও পড়ুন : ভারতে মসজিদে নারীদের জন্য জিম

এসআর/এসএস

RTV Drama
RTVPLUS