logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭

করোনায় বিয়ের উপহার নিতে কনেপক্ষের অভিনব পদ্ধতি!

Fancy way to get a wedding gift in Corona!
ফাইল ছবি

মহামারি করোনা ভাইরাস পরিস্থিতির মধ্যেই বিয়ে করছেন অনেক তরুণ-তরুণী। মহামারির এই সময়ে স্বাস্থ্যবিধি বজায় রাখা নিয়ে অনেকেই শঙ্কায় থাকেন। অনেকে ছোট পরিসরে বিয়ের আয়োজন করেন। তবে এ থেকেও করোনা ভাইরাস বিস্তার বা আক্রান্ত হওয়ার শঙ্কা থাকে। কিন্তু এবার পার্শ্ববর্তী দেশ ভারতের তামিলনাড়ুর মাদুরাইয়ের এক কনে পক্ষ অভিনব এক পদ্ধতি বের করেছেন।

কনে পক্ষের তৈরি করা পদ্ধতিতে স্বাস্থ্যবিধি মেনে ঘরে বা বাসায় বসে উপহার দেওয়া যাবে। এতে করে করোনার কোনো শঙ্কা থাকবে না। দেশটির গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন বলছে, মাদুরাইয়ের ওই পরিবার থেকে পাঠানো আমন্ত্রণ পত্রটিতে একটি কিউআর কোড রয়েছে। যা স্ক্যান করে গুগল পে বা ফোন পের মাধ্যমে অ্যাপ থেকে সরাসরি নগদ টাকা উপহার হিসেবে পাঠিয়ে দেওয়া যাবে। এতে করে মহামারির এই সময় করোনার স্বাস্থ্যবিধি বজায় থাকবে।

এটাও ভাবার কারণ নেই যে, কনে পক্ষ বিয়ে বাড়িতে কাউকে আমন্ত্রণ না জানিয়ে শুধুমাত্র উপহার পাওয়ার চেষ্টা চালাচ্ছেন। যারা বিয়ে বাড়িতে আসতে পারবেন না তাদের জন্য এই পদ্ধতি। কেউ যদি চায় উপহার পাঠানোর সঙ্গে সঙ্গে দূর থেকে শুভকামনা পাঠাতে পারবেন। আবার চাইলে বাসায় বা ঘরে বসে বিয়ের অনুষ্ঠানের আনন্দঘন মুহূর্তগুলো জুম অ্যাপের মাধ্যমে উপভোগও করতে পারবেন।

কনের মা টিজে জয়ন্তী জানিয়েছেন, ইতোমধ্যেই আমন্ত্রিত ৩০ জন অতিথি কিউআর কোডের মাধ্যমে উপহার হিসেবে টাকা পাঠিয়েছেন।

সূত্র : আনন্দবাজার

এসআর/কেএফ

RTV Drama
RTVPLUS
  • ফিচার এর পাঠক প্রিয়