logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

পাকিস্তান সংসদ থেকে পদত্যাগ করছে সব বিরোধী দল

মাওলানা ফজলুর রহমান
পাকিস্তানে সর্বদলীয় বিরোধী জোট ‘পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট’ বা পিডিএম আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে দলীয় প্রধানদের কাছে পদত্যাগপত্র জমা দেবেন।

মঙ্গলবার ১১ দলের সমন্বয়ে গঠিত পিডিএম’র চার ঘন্টা ব্যাপী সম্মেলনের পর জোটের প্রধান মাওলানা ফজলুর রহমান সংবাদ সম্মেলনে তাদের এ সিদ্ধান্তের কথা জানান।

পাকিস্তানের জনপ্রিয় গণমাধ্যম ডন এর প্রতিবেদনে বলা হয়, পাকিস্তানের বর্তমান রাজনৈতিক সংকটের মাঝে বিরোধী জোটের পক্ষ থেকে আগেই পদত্যাগের কথা জানানো হয়েছিল। তখন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছিলেন বিরোধী সংসদ সদস্যরা পদত্যাগ করলে সে সমস্ত আসনে উপনির্বাচন দেয়া হবে। এরপর বিরোধী জোটের পক্ষ থেকে সংসদ সদস্যদের পদত্যাগপত্র জমা দেয়ার সময়সীমা ঘোষণা করা হল। তবে বিরোধী জোট সংসদ সদস্যদের চূড়ান্তভাবে পদত্যাগের সময়সীমার ব্যাপারে একমত পারেনি।

জোটের নেতা মাওলানা ফজলুর রহমান জানান, বুধবার পিডিএম’র স্টিয়ারিং কমিটি বৈঠকে বসবে। ওই বৈঠকে সমাবেশ, প্রতিবাদ কর্মসূচি এবং রাজধানী ইসলামাবাদ অভিমুখী লংমার্চের সময়সূচি নির্ধারণ করা হবে। তবে এ বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে তাদের কোনও আলোচনায় বসার সম্ভাবনা নাকচ করে দেন মাওলানা ফজলুর রহমান।

এমকে

RTV Drama
RTVPLUS