logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

বড়দিনের আগে টিকা পেতে পারে জার্মানরা

COVID-19 vaccination possible by Christmas in Germany
সংগৃহীত
জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেল বলেছেন, দেশটিতে করোনাভাইরাসের টিকা বড়দিনের আগে পাওয়া যেতে পারে। কোভিড-১৯ মোকাবিলায় তার সরকারের পরিকল্পনা নিয়ে পার্লামেন্টে এমন মন্তব্য করেন মার্কেল। খবর আনাদোলু এজেন্সির।

মার্কেল আশা প্রকাশ করে বলেন, করোনার টিকার উন্নয়ন তার দেশের স্বাস্থ্য ব্যবস্থার ওপর থেকে চাপ কমাতে সাহায্য করবে। এর ফলে নিকট ভবিষ্যতে এই ভাইরাসের কারণে আরোপ করা বিধিনিষেধ শিথিল করা যাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন জার্মান চ্যান্সেলর।

তিনি বলেন, আমরা আশা করি অপেক্ষা দ্রুত সময়ের মধ্যে টিকা ব্যবহারের অনুমতি পাওয়া যাবে। এটা হয়তো তাৎক্ষণিকভাবে সমস্যার সমাধান করবে না। তবে এর অর্থ হচ্ছে যে টানেলের শেষ প্রান্তে আশার আলো রয়েছে।

মার্কেল বলেন, আগামী মাস থেকেই জার্মানিতে করোনার টিকা দেয়া শুরু হতে পারে। তবে সমন্বিত টিকাদানের কর্মসূচি শুরু হতে আগামী বছরের শুরু পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে। তিনি বলেন, বড়দিনের আগেই টিকার প্রথম ডোজ আমাদের কাছে পৌঁছাতে পারে।

জার্মান চ্যান্সেলর বলেন, স্বাস্থ্যসেবা কর্মী, কেয়ারগিভাররা সবার আগে টিকা পাবে বলে আমরা সম্মত হয়েছি। এসব পেশার মানুষজন যে ঝুঁকি নিয়েছে, সেক্ষেত্রে এটা ঠিক কাজ। এর আগে করোনার সংক্রমণ বাড়ার প্রেক্ষিতে ২০ ডিসেম্বর পর্যন্ত ‘আংশিক লকডাউন’ চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে মার্কেলের সরকার।

RTV Drama
RTVPLUS