logo
  • ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭

পিৎজাকর্মীর ‘মিথ্যায়’ সাউথ অস্ট্রেলিয়ায় লকডাউন

Pizza worker's 'lie' forced South Australia lockdown
সংগৃহীত
সাউথ অস্ট্রেলিয়ায় ছয়দিনের লকডাউন দিয়েছে সেখানকার কর্তৃপক্ষ। পুলিশ জানিয়েছে, একজন পিৎজাকর্মী করোনা নিয়ে মিথ্যা তথ্য দেয়ার পর এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খবর বিবিসির।

অস্ট্রেলিয়ার এই প্রদেশটিতে ৩৬ জন করোনা রোগী পাওয়ার পর বুধবার থেকে লকডাউন শুরু হয়েছে। তাদের স্থানীয় পর্যায়েও সংক্রমণ রয়েছে, যা এপ্রিলের পর এই প্রথম।

কর্মকর্তারা বলছেন, ওই পিৎজাকর্মী যদি বলতেন যে, তিনি একটি দোকানে শিফটে কাজ করেন, তাহলে এমনটা এড়ানো যেত। কিন্তু ওই ব্যক্তি বলেছেন যে, তিনি সেখানে পিৎজা কিনতে গিয়েছিলেন।

এর ফলে স্বাস্থ্য কর্মকর্তারা ভেবেছিলেন ওই ব্যক্তি হয়তো অল্প সময়ের জন্য আক্রান্ত কারও সংস্পর্শে এসে আক্রান্ত হয়েছেন। আর হয়তো ওই স্ট্রেইনটি খুব সংক্রামক ছিল।

প্রদেশটির প্রিমিয়ার স্টিভেন মার্শাল শুক্রবার বলেছেন, যদি বলি আমি রেগে আছি তাহলে তা ছোট করে বলা হবে। আমরা এই ব্যক্তির কর্মকাণ্ডে খুব রেগে আছি এবং এর পরিণতি কি হয় তা আমরা গভীরভাবে পর্যবেক্ষণ করবো।

তবে ওই ব্যক্তির বিরুদ্ধে কোনও আইনি ব্যবস্থা নেওয়া হবে না। কারণ ‘মিথ্যা বলার’ জন্য কোনও শাস্তি নেই বলে জানিয়েছেন সাউথ অস্ট্রেলিয়ার পুলিশ কমিশনার গ্রান্ট স্টিভেন্স।

ব্যাপক লকডাউন, টেস্টিং ও অ্যাগ্রেসিভ কন্টাক্ট ট্রেসিংয়ের মাধ্যমে দৈনিক সংক্রমণের সংখ্যা প্রায় শূন্যে নামিয়ে এনেছিল অস্ট্রেলিয়া।

এ/পি

RTVPLUS