• ঢাকা শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

মিস ইউনিভার্সে যাওয়া নিয়ে মিথ্যাচার করেছেন সেই সৌদি সুন্দরী 

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৩ এপ্রিল ২০২৪, ১৩:১৫
রুমি আলকাহতানি। ফাইল ছবি।

রুমি আলকাহতানি। মডেলিংয়ের পাশাপাশি সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার হিসেবে দারুণ খ্যাতি আছে ২৭ বছর বয়সী এ সৌদি সুন্দরীর। সম্প্রতি লাস্যময়ী এ তরুণীকে ঘিরে বিশ্বজুড়ে আলোচনার ঝড় ওঠে মিস ইউনিভার্স প্রতিযোগীতায় তার অংশগ্রহণের খবরে। কারণ, এর আগে কখনো এমন প্রতিযোগীতায় নিজেদের কোনও প্রতিনিধি পাঠায়নি সৌদি আরব।

কিন্তু সপ্তাহের ব্যবধানে ব্যাপারটি নিয়ে মুখ খুলেছে মিস ইউনিভার্স কর্তৃপক্ষ। আর তাতেই বেরিয়ে এসেছে চাঞ্চল্যকর এক তথ্য।

জানা গেছে, বিশ্বব্যাপী আরও বড়ভাবে আলোচনায় আসার জন্যই মিস ইউনিভার্স প্রতিযোগীতায় নিজের অংশগ্রহণের খবরটি ছড়িয়েছেন রুমি আলকাহতানি। ইনস্টাগ্রামে আরবি ভাষায় দেওয়া এক পোস্টে এই সৌদি মডেল লিখেছিলেন, ২০২৪ সালের মিস ইউনিভার্সে সৌদি আরবের প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়ে আমি সম্মানিত বোধ করছি। পোস্টটিতে নিজ দেশের জাতীয় পতাকা হাতে একটি ছবিও জুড়ে দেন রিয়াদে জন্ম নেওয়া আলকাহতানি। ছবিতে একটি ঝলমলে গাউন, মাথায় মুকুট এবং ‘মিস ইউনিভার্স সৌদি আরব’ লেখা স্যাস পরে ছিলেন তিনি।

আলকাহতানির ভেরিফায়েড ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের ওই পোস্টের সূত্র ধরেই খবরটি নিশ্চিত ভেবে নেয় আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যম। মিস ইউনিভার্স প্রতিযোগীতায় সৌদি আরবের প্রথম প্রতিনিধি নিয়ে ছাপা হয় প্রতিবেদন। তোলপাড় হয় রুমি আলকাহতানি নামের এই সুন্দরী মডেলকে নিয়ে।

কিন্তু মিস ইউনিভার্স কর্তৃপক্ষ এখন দাবি করছে, এবারের প্রতিযোগিতায় সৌদি সুন্দরীর অংশগ্রহণ নিয়ে প্রকাশিত খবরটি পুরোপুরি মিথ্যা। শুধু তাই নয়, সুন্দরী প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য তারা সৌদি আরবে এখন পর্যন্ত কোনো বাছাই প্রক্রিয়াই পরিচালনা করেনি।

বিবৃতিতে মিস ইউনিভার্স কর্তৃপক্ষ বলেছে, এখন পর্যন্ত যে দেশগুলোর অংশগ্রহণ নিশ্চিত হয়েছে, সে তালিকায় নাম নেই সৌদি আরবের। বর্তমানে আমরা একটি কঠোর যাচাই প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছি যেন দেশটির একজন সম্ভাব্য প্রার্থীকে ভোটাধিকার প্রদানের জন্য যোগ্য এবং প্রতিনিধিত্ব করার জন্য জাতীয় পরিচালক নিয়োগ করা হয়। এটি চূড়ান্ত এবং আমাদের অনুমোদন কমিটি দ্বারা নিশ্চিত না হওয়া পর্যন্ত সৌদি আরব আমাদের মর্যাদাপূর্ণ প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ পাবে না।

প্রসঙ্গত, ইনস্টাগ্রামে নিজের ভেরিফায়েড অ্যাকাউন্টে ১০ লাখ অনুসারী রয়েছে রুমি আলকাহতানির। গত ২৫ মার্চ মিস ইউনিভার্স কর্তৃপক্ষ এবারের প্রতিযোগিতায় অংশগ্রহণকারী হিসেবে তার নাম ঘোষণা করেছে বলে দাবি করা হয়েছিল এই অ্যাকাউন্ট থেকে।

সূত্র : আল-আরাবিয়া, খালিজ টাইমস।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফিলিস্তিনকে স্বীকৃতি: ইউরোপীয় ৩ দেশের প্রশংসায় সৌদি আরব
সৌদি পৌঁছেছেন ৩২ হাজার ৭১৯ হজযাত্রী
সৌদি পৌঁছেছেন ৩০ হাজার ৮১০ হজযাত্রী
সাঁতারের পোশাকে সৌদি আরবে নারীদের ফ্যাশন শো (ভিডিও)
X
Fresh