logo
  • ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ নভেম্বর ২০২০, ১১:৪২
আপডেট : ১৮ নভেম্বর ২০২০, ১৭:৫০

আকাশে বৃহদাকার পুরুষাঙ্গ এঁকে অদ্ভুত কাণ্ড ঘটালেন পাইলট

Two Russian pilots under investigation for 'drawing gigantic penis in sky'
দ্য মিরর থেকে নেয়া
রাশিয়ার ফুটবল দলের অধিনায়কের সঙ্গে একাত্মতা প্রকাশ করে অদ্ভুত এক কাণ্ড ঘটিয়েছেন দেশটির দুইজন পাইলট। রাশিয়ার আকাশসীমায় বৃহদাকার পুরুষাঙ্গ এঁকে এখন তদন্তের মুখে পড়েছেন ওই দুই পাইলট। খবর দ্য মিররের।

ফুটবল দলের অধিনায়ক আর্তেম দিজুয়েবার শারীরিক সম্পর্কের একটি ভিডিও ফাঁস হওয়ার পর তাকে বরখাস্ত করা হয়। তার প্রতি সমর্থন জানাতে পোবেদা এয়ারলেইনের ওই দুই ক্রু আকাশে এমন বৃহদাকার পুরুষাঙ্গ আঁকেন।

গত ১১ নভেম্বর এই ঘটনা ঘটেছে। মস্কো থেকে ইয়েকাতেরিনবার্গগামী ফ্লাইট ডিপি৪০৭-র দুই পাইলট এ কাজ করেন। রাষ্ট্রীয় মালিকানাধীন গণমাধ্যম রাশিয়া টুডে এটিকে ‘বলসি ফ্লাইট পাথ’ বলে বর্ণনা করেছে।

এয়ারলাইনের একজন মুখপাত্র বলেছেন, ওই ক্যাপ্টেনরা সম্ভবত রাশিয়ার ফুটবল দলের অধিনায়ক আর্তেম দিজুয়েবার প্রতি সমর্থন জানাতে এমনটা করেছেন। পরে ফেডারেল এয়ার ট্রান্সপোর্ট এজেন্সি জানায়, নেফতেকামস্ক শহরের ওপর এমন কাণ্ডের তদন্ত করবে তারা।

খবরে বলা হয়েছে, রেডিও-নেভিগেশন ইকুইপমেন্ট চেক করার জন্য এয়ার ম্যানুভারস করার অনুমতি চান ওই দুই পাইলট। তাদের এই কাণ্ডের জন্য নির্ধারিত সময়ের ২০ মিনিট পর ইয়েকাতেরিনবার্গ পৌঁছায় রাষ্ট্রীয় বিমান সংস্থা অ্যারোফ্লোটের মালিকানাধীন বাজেট এয়ার পোবেদার ওই ফ্লাইট।

এভিয়াপোর্ট এজেন্সির নির্বাহী পরিচালক ওরেগ পান্তেলিভ বলেছেন, নেফতেকামস্ক শহরের ওপর এ ধরনের অস্বাভাবিক ম্যানুভারস করা জন্য তার অনুমতি পেয়েছিলেন কিনা এবং এতে আকাশে নিরাপত্তা হুমকির মুখে পড়েছিল কিনা তা খতিয়ে দেখা হবে। এছাড়া তারা নৈতিক আচরণের সীমা লঙ্ঘন করেছেন কিনা সেটাও খতিয়ে দেখা হবে।

RTVPLUS