logo
  • ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ নভেম্বর ২০২০, ১২:৪৬
আপডেট : ০৬ নভেম্বর ২০২০, ১৩:২৩

ট্রাম্পের ভাষণের মাঝেই লাইভ সম্প্রচার বন্ধ

Live broadcasts stopped in the middle of Trump's speech
সংগৃহীত
একের পর এক মিথ্যা বলছেন। এই অভিযোগে  ডোনাল্ড ট্রাম্পের ভাষণের সরাসরি সম্প্রচার বন্ধ করে দিয়েছে বেশ কয়েকটি মার্কিন টিভি। তাদের অভিযোগ, ভাষণে ভুল ও মিথ্যা তথ্য দিয়েছেন ট্রাম্প।

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের পর থেকে এই প্রথমবার টেলিভিশনে ভাষণ দিচ্ছিলেন ট্রাম্প। তবে তার ভাষণ চলাকালেই টিভি চ্যানেলগুলো তার লাইভ সম্প্রচার মাঝপথে বন্ধ করে দেয়।

তার বিরুদ্ধে অভিযোগ যে, ১৭ মিনিটের ভাষণে ভুল ও হিংসাত্মক বক্তব্য পেশ করেছেন ট্রাম্প। ডেমোক্রেটরা বেআইনি ভোট ব্যবহার করেছে এবং ভোট চুরি করেছেন বলেও অভিযোগ করেন তিনি।

ট্রাম্পের লাইভ সম্প্রচার যে টিভি চ্যানেলগুলো মাঝপথে বন্ধ করে দেয়, তাদের মধ্যে ছিল-এমএসএনবিসি, এনবিসি ও এবিসি।

এমএসএনবিসি’র উপস্থাপক ব্রায়ান উইলিয়ামস বলেন, আমরা আবার অস্বাভাবিক অবস্থায় এসে পড়েছি। মার্কিন প্রেসিডেন্টকে বাধা দিচ্ছি না, প্রেসিডেন্টের ভুল সংশোধন করে দিচ্ছি।

সিএনএন’র জেক ট্যাপার বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ভুল করে অভিযোগ করছেন, মানুষ নির্বাচনে চুরি করেছে। এটা শোনার থেকে খারাপ রাত যুক্তরাষ্ট্রের জন্য আর কিছু হতে পারে না।

বৃহস্পতিবার ইমপ্রমটু স্পিচে ট্রাম্প অভিযোগ করেন যে, তার প্রতিপক্ষ কারচুপির মাধ্যমে নির্বাচন চুরির চেষ্টা করছে। যদিও নিজের দাবির পক্ষে কোনও প্রমাণ উপস্থাপন করেননি ট্রাম্প।

এমনকি ‘আইনসম্মত’ ভোট গুণলে তিনি সহজেই বিজয়ী হবেন বলেও দাবি করেছেন। এসময় ‘বেআইনি ভোট’ গণনা করে নির্বাচন চুরির চেষ্টার করা হচ্ছে বলেও অভিযোগ করেছেন ট্রাম্প।

আরও পড়ুন: 
রিপাবলিকানদের ‘দুর্বল’ সমর্থনের সমালোচনায় ট্রাম্পের ছেলেরা
নেভাদায় ‘তিন হাজার কারচুপির’ অভিযোগ ট্রাম্প শিবিরের
ডাকযোগের ভোট নিয়ে ট্রাম্পের আপত্তি

RTVPLUS