• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

রিপাবলিকানদের ‘দুর্বল’ সমর্থনের সমালোচনায় ট্রাম্পের ছেলেরা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ নভেম্বর ২০২০, ১২:০৯
Trump sons attack Republicans for 'weak' backing
সংগৃহীত

ডোনাল্ড ট্রাম্পের পুনর্নির্বাচিত হওয়ার ক্ষেত্রে ‘দুর্বল’ সমর্থন দেখানোয় রিপাবলিকানদের কঠোর সমালোচনা করেছেন তার দুই ছেলে। ট্রাম্পের বড় ছেলে ডোনাল্ড জুনিয়র দলটির প্রতি ‘দুর্বল’ সমর্থনের অভিযোগ তুলেছেন। আর তার ভাই এরিক বলেছে, যদি আপনারা ভীতু আচরণ করেন তাহলে ভোটাররা তা ভুলবে না।

নির্বাচন ঘিরে ট্রাম্প ও তার দলের মধ্যে দ্বন্দ্ব স্পষ্ট হয়ে উঠেছে। নির্বাচনের চূড়ান্ত ফলাফল এখনও ঘোষিত হয়নি। যদিও ডেমোক্রেটিক প্রার্থী জো বাইডেন জয়ের কাছাকাছি আছে বলে মনে হচ্ছে, তবে এখনই কিছু বলা যাচ্ছে না।

এদিকে ‍স্থানীয় সময় বৃহস্পতিবার দেয়া এক ভাষণে ট্রাম্প নির্বাচনে ফের কারচুপির অভিযোগ তুলেছেন। এমনকি ‘আইনসম্মত’ ভোট গুণলে তিনি সহজেই বিজয়ী হবেন বলেও দাবি করেছেন। এসময় ‘বেআইনি ভোট’ গণনা করে নির্বাচন চুরির চেষ্টার করা হচ্ছে বলেও অভিযোগ করেছেন ট্রাম্প।

এছাড়া ডাকযোগে পাঠানোর ভোটের ব্যাপারেও নিজের আপত্তির কথা জানিয়েছেন ট্রাম্প। তবে মার্কিন নির্বাচনী প্রক্রিয়াকে এভাবে প্রশ্নবিদ্ধ করার ব্যাপারে সতর্ক করে দিয়েছেন সিনিয়র রিপাবলিকানরা। ওই তালিকায় রয়েছেন উটাহ’র সিনেটর মিট রমনি এবং মেরিল্যান্ডের গভর্নর ল্যারি হোগান।

নীরবতার অভিযোগ রয়েছে ট্রাম্পের ঘনিষ্ঠ মিত্র হিসেবে পরিচিত নিকি হ্যালির বিরুদ্ধেও। ২০২৪ সালে প্রেসিডেন্ট নির্বাচনে তিনি লড়বেন বলে মনে করা হচ্ছে। টুইটারে মাইক চেরনোভিচ নামে এক ট্রাম্প সমর্থক হ্যালির নীরবতার সমালোচনা করেন। এর জবাবে ডোনাল্ড জুনিয়র বলেছেন, রিপাবলিকান পার্টি থেকে ২০২৪ সালে প্রার্থী হতে পারেন এমন ব্যক্তিদের মধ্যে কার্যত সবারই কোনও ধরনের ভূমিকা না দেখাটা খু্বই চমৎকার।

তিনি আরও বলেন, তাদের আকাঙক্ষা এবং তারা যে লড়তে সক্ষম তা দেখানোর জন্য একটি উপযুক্ত প্ল্যাটফর্ম থাকা সত্ত্বেও তারা গণমাধ্যমের গুন্ডামির ভয়ে জড়সড় হয়ে থাকবে। চিন্তার কিছু নেই, ডোনাল্ড ট্রাম্প লড়বেন এবং তারা অন্য সব বারের মতোই তা দেখতে থাকবেন। রিপাবলিকানরা দশকের পর দশক ধরে দুর্বল ছিল, যা বামদের এসব করার সুযোগ করে দিয়েছে।

আরও পড়ুন:
নেভাদায় ‘তিন হাজার কারচুপির’ অভিযোগ ট্রাম্প শিবিরের
কেন্টাকির এক শহরে নতুন মেয়র কুকুর!
নেভাদা ও অ্যারিজোনায় এগিয়ে বাইডেন

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh