• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ফলাফল নিয়ে ‘খুব ভালো’ বোধ করছেন বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ নভেম্বর ২০২০, ০৯:৩০
Biden feels ‘very good’ about election outcome
সংগৃহীত

গত মঙ্গলবার মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণ শেষ হওয়ার পর তিনদিন পেরিয়ে গেলেও এখনও কাউকে স্পষ্ট বিজয়ী ঘোষণা করা যায়নি। জয়-বিজয় আর কারচুপির অভিযোগ নিয়ে শেষপর্যন্ত উত্তাল হয়ে উঠেছে যুক্তরাষ্ট্রের রাজনৈতিক অঙ্গন।

এরই মধ্যে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার সবশেষ ভাষণে ফের কারচুপির অভিযোগ তুলেছেন। এমনকি ‘আইনসম্মত’ ভোট গুনলে তিনি সহজেই বিজয়ী হবেন বলেও দাবি করেছেন ট্রাম্প। তার ভাষায়, যদি ‘বেআইনি ভোট’ গণনা করা হয় তাহলে তাদের কাছ থেকে নির্বাচন চুরি করা হচ্ছে।

ট্রাম্প নির্বাচনে জয়ী হওয়ার দাবি কিংবা ভোট কারচুপির মতো অভিযোগ করলেও ডেমোক্রেটিক প্রার্থী জো বাইডেন অনেকটাই শান্ত রয়েছেন। তিনি তার সমর্থকদেরও শান্ত থাকার আহ্বান জানিয়েছেন। ডেলাওয়ার থেকে এক সংক্ষিপ্ত ভাষণে তিনি এমন আহ্বান জানান।

বাইডেন বলেন, ভোটার ইচ্ছার ওপর নির্ভর করছে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট কে হবেন। আর কারও ইচ্ছার ওপর এটা নির্ভর করছে না। এদিকে নির্বাচনী প্রক্রিয়া প্রশ্ন তুলেছেন ট্রাম্প। তবে বাইডেন বলছেন যে, এই ‘প্রক্রিয়া কাজ করছে’ এবং আমরা ‘খুব দ্রুতই’ ফলাফল জানতে পারবো।

এর আগে উইসকনসিনে ভোট পুনর্গণনার দাবি জানান ট্রাম্প। এছাড়া চারটি রাজ্যে ভোট গণনা বন্ধে মামলা দায়ের করে ট্রাম্পের প্রচারণা শিবির। যদিও মিশিগানে মামলা খারিজ করে দিয়েছেন আদালত।

আরও পড়ুন:
মিশিগানে ট্রাম্পের মামলা খারিজ
আইনসম্মত ভোট গুনলে বিজয়ী হবো: ট্রাম্প
আবারও ভোট গণনা বন্ধ করতে বললেন ট্রাম্প

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এক কেন্দ্রের সব ব্যালট বাক্স ছিনতাই, বন্ধ পুরো আসনের ফল
X
Fresh