Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ নভেম্বর ২০২০, ০৮:১৮
আপডেট : ০৬ নভেম্বর ২০২০, ০৮:৫৪

আইনসম্মত ভোট গুনলে বিজয়ী হবো: ট্রাম্প

I will win if legal votes counted says Trump
সংগৃহীত

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তার প্রতিপক্ষ কারচুপির মাধ্যমে নির্বাচন চুরির চেষ্টা করছে। হোয়াইট হাউজে এক সংবাদ সম্মেলন তিনি এমন অভিযোগ করেন। যদিও নিজের দাবির পক্ষে কোনও প্রমাণ উপস্থাপন করেননি ট্রাম্প। তবে তিনি বলেছেন যে, বিভিন্ন রাজ্যে তারা আদালতের হস্তক্ষেপ চেয়ে আবেদন দাখিল করেছেন।

ট্রাম্প বলেন, ‘আইনসম্মত’ ভোট গুনলে তিনি সহজেই বিজয়ী হয়েছেন। তার ভাষায়, ‘বেআইনি ভোট’ গণনা করা হয় তাহলে তাদের কাছ থেকে নির্বাচন চুরি করা হচ্ছে। ট্রাম্প বলেন যে, কয়েকটি গুরুত্বপূর্ণ রাজ্যে তিনি অনেক ভোটে এগিয়ে ছিলেন। কিন্তু পরে ‘রহস্যজনকভাবে’ অনেক নতুন ভোট গোনা শুরু হয়।

তিনি দাবি করেন, এখানে নির্বাচন শেষ হবার পর ভোট পাঠানো হয়েছে, বেআইনি ভোট গ্রহণ করা হয়েছে, গোপনে ভোট গণনা করা হয়েছে, ভোট গণনা কেন্দ্রে রিপাবলিকান দলের পর্যবেক্ষকদের ঢুকতে দেয়া হয়নি। তবে তার এসব দাবির পক্ষে তিনি কোন প্রমাণও উপস্থাপন করেননি।

এদিকে নির্বাচনের আগের মাসগুলোতে প্রকাশিত জনমত জরিপের তীব্র নিন্দা করেছেন। তিনি বলেন যে, তার সমর্থকদের নিরুৎসাহিত করার উদ্দেশ্যে জো বাইডেনকে এগিয়ে দেখিয়ে এসব জরিপ প্রচার করা হয়েছিল।

উল্লেখ্য, নির্বাচনের আগে বেশির ভাগ জরিপে দেখা যায় যে বাইডেন দেশব্যাপী এগিয়ে। অনেক পর্যবেক্ষক ধারণা করেছিলেন ডেমোক্র্যাট প্রার্থীর বিপুল বিজয় হবে।

আরও পড়ুন:

ভারতে কমলা হ্যারিসের পূর্বপুরুষের বাড়িতে উৎসবের আমেজ

আবারও ভোট গণনা বন্ধ করতে বললেন ট্রাম্প

হাড্ডাহাড্ডি লড়াইয়ে জমে উঠেছে যুক্তরাষ্ট্রের নির্বাচন

এ/এম

RTV Drama
RTVPLUS