logo
  • ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭

নতুন মার্কিন প্রেসিডেন্ট হওয়ার অনেক কাছাকাছি পৌঁছে গিয়েছেন বাইডেন

We are on the road to victory says Biden
সংগৃহীত
যুক্তরাষ্ট্রের ডেমোক্রেটিক প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন বলেছেন, আমরা বিশ্বাস করি যে আমরা জয়ের পথে রয়েছি। নির্বাচনী রাতে ডেলাওয়ারের উইলমিংটনে সমর্থকদের উদ্দেশে দেয়া এক ভাষণে বাইডেন এ কথা বলেন।

বাইডেন বলেন, আমরা জয়ের পথে রয়েছি বলে আমরা বিশ্বাস করি। সব ভোট গণনা শেষ না হওয়া পর্যন্ত এখন আমাদের ধৈর্য ধরে অপেক্ষা করতে হবে। প্রতিটা ভোট গণনা শেষ না হওয়া পর্যন্ত এটার (নির্বাচনী প্রক্রিয়ার) সমাপ্তি হবে না। আমরা যে অবস্থায় রয়েছি, তাতে আমরা আশাবাদী।

ডেমোক্রেটিক প্রেসিডেন্ট প্রার্থী আরও বলেন, আমরা অ্যারিজোনায় জয় পাওয়ার ব্যাপারে আশাবাদী। এর মধ্যেই মিনেসোটায় জয় পেয়েছি। জর্জিয়াতেও আমাদের সম্ভাবনা রয়েছে। মিশিগানে জয় পাওয়ার ব্যাপারেও আমরা আশাবাদী।

তিনি বলেন, পেনসালভানিয়াতে ভোট গণনা শেষ হতে সময় লাগবে। সব ভোট গণনা শেষ হলে সেখানেও আমরা জয় পাওয়ার ব্যাপারে আশাবাদী। আমরা আগামীকাল সকাল নাগাদ পুরো ফলাফল পেতে পারি। তবে এটা আমার বা ডোনাল্ড ট্রাম্পের দায়িত্ব নয় বলা যে, কে বিজয়ী হবে? এটা আমেরিকান জনগণের সিদ্ধান্ত।

এদিকে ডোনাল্ড ট্রাম্প এক টুইট বার্তায় বিরোধী পক্ষকে অভিযুক্ত করে বলছেন, আমরা জয়ের ব্যাপারে আশাবাদী, কিন্তু তারা নির্বাচন চুরির চেষ্টা করছে। আমরা কখনই তাদের সেটা করতে দেবো না। নির্বাচন শেষ হওয়ার পরে ভোট গ্রহণ করা যায় না।

RTVPLUS