logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭

ইসলাম অবমাননার পর ফ্রান্সের পাশে দাঁড়ালো ভারতীয়রা

ফ্রান্সে মহানবী মুহাম্মদ (স.) কে নিয়ে কার্টুন প্রকাশ ও দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রোর ইসলাম নিয়ে বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে আরব দেশগুলো সহ মুসলিম বিশ্বে প্রতিবাদের ঝড় উঠেছে।  হ্যাশট্যাগ ব্যবহার করে ফ্রান্সের পণ্য বর্জন করছে ফেসবুক ও টুইটারসহ সামাজিক মাধ্যম ব্যবহারকারীরা।  কিন্তু এর বিপরীত দিকে হাঁটছে ভারত।  সেখানে হ্যাশট্যাগ ব্যবহার করে ফ্রান্সের প্রেসিডেন্টের পক্ষে জনসমর্থন গড়ে তোলা হচ্ছে। খবর আল জাজিরার।

টুইটারে স্ট্যান্ড ইউথ ফ্রান্স এবং  ইউ স্ট্যান্ড উইথ ফ্রান্স নামে দুটি হ্যাশট্যাগ ব্যবহার করে হাজার হাজার ভারতীয় ফ্রান্সের পক্ষে সমর্থন ব্যক্ত করছে।  

ক্ষমতাসীন বিজেপির সংসদ সদ্য পারবেশ সাহাব সিং টুইটারে লিখেছেন , ফ্রান্সের মি. প্রেসিডেন্ট, আপনি যা করেছেন ভালোই করেছেন।  আরেক টুইটার ব্যবহারকারী লিখেছেন, উগ্র মুসলিমদের বিপক্ষে ফ্রান্সের প্রেসিডেন্ট যা করছেন, তাতে আমি সর্মথন জানাই।  
৬ দশমিক ৯ বিলিয়ন ডলারের বিনিময়ে চলতি বছরের শুরুর দিকে ফ্রান্সের কাছ থেকে ৬ টি যুদ্ধ বিমান কেনে করে ভারত।  

২০১৪ সালে ভারতীয় জনতা পার্টি ক্ষমতায় আসার পর থেকে ভারতে মুসলিম বিদ্বেষ প্রসার পায়। নাগরিকত্ব আইন পাশ ও গেলো বছর দিল্লীতে মুসলিমদের সাথে সংঘর্ষের ঘটনার মাধ্যমে ভারত সরকারের মুসলিম বিদ্বেষী মনোভাবের প্রমাণ মেলে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।   

আরও পড়ুন: 
যুক্তরাষ্ট্রে আগাম ভোটের নতুন রেকর্ড, এরই মধ্যে ভোট দিয়েছেন সাত কোটি
ইরানের পার্লামেন্ট স্পিকার করোনায় আক্রান্ত
কেন ‘ইসলামের’ বিরুদ্ধে উঠে পড়ে লেগেছেন ম্যাক্রোঁ?

এমএস

RTVPLUS