Mir cement
logo
  • ঢাকা রোববার, ০১ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৮

ইরানের পার্লামেন্ট স্পিকার করোনায় আক্রান্ত

Iran’s parliament speaker contracts coronavirus
সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ইরানের পার্লামেন্ট স্পিকার মোহাম্মদ বাকের কালিবাফ। তেহরানে একটি হাসপাতাল পরিদর্শনে গিয়ে সরকারি কর্মকর্তাদের সমালোচনার কয়েকদিন পর কালিবাফের করোনা রিপোর্ট পজিটিভ আসে।

বুধবার এক টুইট বার্তায় কালিবাফ বলেন, আমার অফিসের একজন সহকর্মীর করোনাভাইরাস হয়েছে। মধ্যরাতে আমার করোনা রিপোর্টও পজিটিভ এসেছ। আমি এখন কোয়ারেন্টিনে আছি।

কয়েক সপ্তাহ আগে তেহরানের ইমাম খমেনেয়ী হাসপাতালের কোভিড-১৯ ওয়ার্ড পরিদর্শন করে ব্যাপক সমালোচনার জন্ম দেন কালিবাফ। ছবিতে দেখা যায়, ওয়ার্ডের ভেতর রোগী ও মেডিকরা তাকে ঘিরে রেখেছে।

তবে কালিবাফের সমর্থকরা স্বাস্থ্যসেবা কর্মীদের ‘মনোবল বাড়াতে’ তার ‘সাহসিকতার’ প্রশংসা করেছে। যদিও স্বাস্থ্য প্রটোকল ‘না মানায়’ প্রেসিডেন্ট অফিসের কঠোর সমালোচনার মুখে পড়তে হয়েছে কালিবাফকে।

ওই ঘটনার পর সরকারের তিনটি শাখার প্রধানের সঙ্গে বৈঠক বাতিল করেন ইরানি প্রেসিডেন্ট হাসান রুহানি। তবে কালিবাফের সমর্থকরা এই বিষয়টিকে ভালোভাবে নেয়নি। এসব ঘটনার পেছনে হাসপাতাল পরিদর্শনকে দায়ী করা হলেও কালিবাফের সহকারী মোহাম্মদ সাইদ আহাদিয়ান ভিন্ন কথা বলছেন।

তিনি বলেন, কালিবাফের হাসপাতাল পরিদর্শনের ঘটনা তিন সপ্তাহ আগের। এর কোনও এ ঘটনার কোনও সংযোগ নেই। এই সময়ের মধ্যে তিনি বেশ কয়েকবার করোনা পরীক্ষা করেছেন এবং মেডিকেল স্টাফদের মতো সব প্রটোকল মেনে চলেছেন কালিবাফ।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS