logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭

করাচি বিশ্ববিদ্যালয়ের কাছে একটি ভবনে বিস্ফোরণে নিহত ৩

At least 3 dead in an explosion near Karachi University
সংগৃহীত
পাকিস্তানের সিন্ধু প্রদেশে করাচি বিশ্ববিদ্যালয়ের কাছে একটি ভবনে বিস্ফোরণের ঘটনায় অন্তত তিনজন নিহত হয়েছে। করাচির মাসকান চৌরাঙ্গীর গুলসান-ই-ইকবাল এলাকায় ওই ভবনটি অবস্থিত। ভবনটি চারতলা বলে জানিয়েছে ফ্রি প্রেস জার্নাল।

বেসরকারি অলাভজনক সংস্থা ইদি ফাউন্ডেশন জানিয়েছে, বুধবারের এই বিস্ফোরণে আহত হয়েছে আরও ১৫ জন। হতাহত সবাইকে স্থানীয় পাটেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছে ইদি ফাউন্ডেশনের কর্মকর্তারা।

ভিডিও ফুটেজে দেখা গেছে, ভবনের অবকাঠামো মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। বিস্ফোরণটি ভবনের ‍দ্বিতীয়তলায় হয়েছে বলে ধারণা করা হচ্ছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, বিস্ফোরণে পার্শ্ববর্তী ভবনগুলোর জানালা এবং কিছু গাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে।

ওই বিস্ফোরণের ধরণ সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি। তবে মুবিনা টাউন পুলিশ স্টেশন হাউজ অফিসার (এসএইচও) বলেছেন, দেখে মনে হচ্ছে ‘এটা একটা সিলিন্ডার বিস্ফোরণ’। তবে বিস্ফোরণের কারণ খতিয়ে দেখতে বোমা নিষ্ক্রিয় দল ঘটনাস্থলে পৌঁছেছে বলেও জানিয়েছেন তিনি।

বিস্ফোরণের পরপরই ঘটনাস্থলে পৌঁছেছে আইনশৃঙ্খলা বাহিনী ও উদ্ধারকারী কর্মকর্তারা। ওই এলাকা ঘিরেও রেখেছে তারা। এদিকে সিন্ধু প্রদেশের মুখ্যমন্ত্রী মুরাদ আলি শাহ এ ঘটনাকে গুরুত্ব দিয়ে গ্রহণ করেছেন। একইসঙ্গে এ বিষয়ে বিস্তারিত প্রতিবেদন দিতে করাচির পুলিশ কমিশনারকে নির্দেশ দিয়েছেন।

এছাড়া আহতদের দ্রুত চিকিৎসা নিশ্চিত করতে যথাযথ কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন সিন্ধু প্রদেশের মুখ্যমন্ত্রী। পাশাপাশি নিহতদের পরিবারের জন্য শোক প্রকাশ করেছেন তিনি।

RTVPLUS