smc
logo
  • ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭

ভারতের পর পাকিস্তানেও নিষিদ্ধ টিকটক

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ১০ অক্টোবর ২০২০, ১১:৪২
TikTok banned in Pakistan
সংগৃহীত
ভারতের পর এবার পাকিস্তানেও বন্ধ হয়ে গেছে চীনের মালিকানাধীন ভিডিও শেয়ারিংয়ের জনপ্রিয় অ্যাপ টিকটক। শুক্রবার পাকিস্তান টেলিযোগাযোগ কর্তৃপক্ষ (পিটিএ) এই অ্যাপটি ব্লক করে দেয়।

তারা বলছে, টিকটক ‘অনৈতিক ও কুরুচিপূর্ণ বিষয়বস্তুর বিরুদ্ধে একটি কার্যকর মেকানিজম দাঁড় করাতে ব্যর্থ’ হওয়ায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

পিটিএ জানিয়েছে, ‘অনৈতিক ও কুরুচিপূর্ণ বিষয়বস্তুর বিরুদ্ধে’ সমাজের বিভিন্ন অংশের মানুষের নানা অভিযোগের পরিপ্রেক্ষিতে তারা অ্যাপটি নিষিদ্ধ করার জন্য নির্দেশনা জারি করেছে।

লিখিত এক বিবৃতিতে পিটিএ আরও জানিয়েছে, টিকটককে বিষয়টি জানানো হয়েছে এবং তাদের সঙ্গে আলোচনার পথ খোলা রয়েছে। যদি অনৈতিক ও কুরুচিপূর্ণ বিষয়বস্তুর সংশোধন পদ্ধতি নিয়ে তারা কোনও সন্তোষজনক পদক্ষেপ নেয় তাহলে সিদ্ধান্তটি পুনর্বিবেচনা করা যেতে পারে।

এ বিষয়ে তাৎক্ষণিকভাবে মন্তব্য করেনি টিকটক। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, টিকটক কিংবা বাইটড্যান্স কর্তৃপক্ষের কারও সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

চীনের সঙ্গে উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হওয়ার পর গত জুনে টিকটকসহ ৫৯টি চীনা অ্যাপ নিষিদ্ধ করে ভারত। পরবর্তীতে সেপ্টেম্বরেও একই পদক্ষেপ নিয়ে পাবজিসহ ১১৮টি চীনা নিষিদ্ধ করে ভারত। এদিকে টিকটিক নিয়ে যুক্তরাষ্ট্রেরও তোপে পড়েছে চীন।

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৯৪৮২৭ ৩১০৫৩২ ৫৭৪৭
বিশ্ব ৪,১৫,৭০,৮৩১ ৩,০৯,৫৮,৫৪৬ ১১,৩৭,৭০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়