smc
logo
  • ঢাকা শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭

নওয়াজ শরিফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ০৫ অক্টোবর ২০২০, ২০:৫৮ | আপডেট : ০৫ অক্টোবর ২০২০, ২২:০৪
Nawaz Sharif booked for treason against Pakistan
সংগৃহীত
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের বিরুদ্ধে সোমবার একটি রাষ্ট্রদ্রোহের মামলা দায়ের করা হয়েছে। বাদার রাশিদ নামের এক ব্যক্তির অভিযোগের ভিত্তিতে লাহোরের শাহদারা পুলিশ স্টেশনে ওই মামলা দায়ের করা হয়েছে। মামলায় নওয়াজের মেয়ে মরিয়ম শরিফসহ পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) অন্যান্য নেতাদের নামও উল্লেখ করা হয়েছে। খবর গালফ নিউজের।

নওয়াজের বিরুদ্ধে দায়ের করা ফার্স্ট ইনফরমেশন রিপোর্টে (এফআইআর) অভিযোগ করা হয়েছে যে, লন্ডন থেকে ‘উস্কানিমূলক বক্তব্যের’ মাধ্যমে দেশ ও রাষ্ট্রের বিভিন্ন সংস্থার বিরুদ্ধে ‘ষড়যন্ত্র’ করছেন তিনি। অভিযোগে বলা হয়, আদালতের রায়ে অভিযুক্ত হয়েছেন নওয়াজ এবং তার বিরুদ্ধে বেশ কয়েকটি দুর্নীতির মামলা চলছে।

ওই এফআইআরে বলা হয়, লন্ডনে চিকিৎসা নেয়ার পরিবর্তে নওয়াজ দেশ ও বিভিন্ন প্রতিষ্ঠানের বিরুদ্ধে ঘৃণামূলক এবং উস্কানিমূলক বক্তব্যের মাধ্যমে পরিকল্পিত ষড়যন্ত্র করছেন। সেখানে বলা হয়, গত ২০ সেপ্টেম্বর ও ১ অক্টোবর দুটি বক্তব্যে সাবেক প্রধানমন্ত্রী ‘আমাদের শত্রু রাষ্ট্র ভারতের নীতির সমর্থন’ করেছেন, এর মাধ্যমে তিনি ‘পাকিস্তানকে ফিনালশিয়াল অ্যাকশন টাস্ক ফোর্সেসের (এফএটিএফ) গ্রে লিস্টে’ রাখার ভারতীয় এজেন্ডা প্রোমোট করার চেষ্টা করছেন।

পাকিস্তানকে আন্তর্জাতিকভাবে বিচ্ছিন্ন করার জন্য নওয়াজ এ ধরনের বক্তব্য দিয়েছেন বলেও এফআইআরে অভিযোগ করা হয়েছে। এমনকি নওয়াজ গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারের বিরুদ্ধে মানুষজনকে খেপিয়ে তুলছেন বলেও সেখানে বলা হয়।

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়