logo
  • ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭

করোনায়ও থেমে নেই ১৫০ সন্তানের বাবা

করোনায়ও থেমে নেই ১৫০ সন্তানের বাবা
সংগৃহীত
১৫০ সন্তানের বাবা তিনি। হ্যাঁ, ঠিকই শুনছেন। ১৫০ সন্তানের বাবা। এমন একজন মানুষকে বৈশ্বিক মহামারি করোনাভাইরাস লকডাউনও থামাতে পারেনি। লকডাউনেও তিনি একইভাবে পারফর্ম করে চলছেন। আয়ুষ্মান খুরানা অভিনীত ‘ভিকি ডোনার’ সিনেমা নিশ্চয়ই আপনারা দেখেছেন। এই গল্পটিও অনেকটা সেরকমই। মার্কিন যুক্তরাষ্ট্রের একজন স্পার্ম ডোনার। নাম জো ডোনার। তিনি জানিয়েছেন, লকডাউনেও থেমে থাকেননি তিনি। করোনা লকডাউনের সময় তিনি ছয়টি সন্তানের আক্ষরিক বাবা হয়েছেন।

২০২০ সালে মোট ১০ জন নারীর জন্য স্পার্ম ডোনেট করেছেন জো। তাদের মধ্যে ছয়জন নারী ইতোমধ্যে সন্তান কোলে নিয়ে ঘুরছেন। ৪৯ বছর বয়সী জো জানিয়েছেন, লকডাউনের পুরো সময়টাই তিনি আর্জেন্টিনাতে ছিলেন। করোনার উপদ্রব শুরু হওয়ার আগে তিনি আর্জেন্টিনায় গিয়েছিলেন। তারপর লকডাউন হওয়ায় সেখানে আটকে পড়েন। তবে এখন তিনি লন্ডনে এসেছেন। আরও পাঁচজন নারীর জন্য স্পার্ম ডোনেট করবেন বলে।

আরও পড়ুনঃ

গর্ভবতী মায়ের ঘরে পৌঁছে যাবে বিনামূল্যে

বিশ্বের সবচেয়ে সুন্দরী নারীর বাস

জো বলেছেন, সারা বিশ্বে ১৫০ শিশুর বাবা আমি। এই মুহূর্তে আমার ডোনেট করা স্পার্মে পাঁচজন নারী গর্ভবতী হয়েছেন। একটি শিশু কয়েক দিন আগে জন্মগ্রহণ করেছে। করোনার জন্য আমি একটু স্লো হয়েছিলাম বটে! তবে থেমে যাইনি। সন্তানদের জন্মাতে দেখলে আমার খুব ভালো লাগে। বেশিরভাগ ক্ষেত্রেই দেখি আমার চেহারার সঙ্গে তাদের মিল রয়েছে।

কৃত্রিম উপায়ে স্পার্ম ডোনেট ছাড়াও যৌন সংসর্গের মাধ্যমে নারীর মাতৃত্বের স্বাদ উপলব্ধি করান জো। আর এমন কাজ তিনি করেন একেবারে মন থেকে। তাই এই কাজে তিনি একটুও কুণ্ঠিত নন। বরং গর্বিত।

এ/এম 

RTV Drama
RTVPLUS