spark
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৪৬ জন, আক্রান্ত ৩৪৮৯ জন, সুস্থ হয়েছেন ২৭৩৬ জন: স্বাস্থ্য অধিদপ্তর

কল করলেই গর্ভবতী মায়ের ঘরে পৌঁছে যাবে বিনামূল্যে খাবার

আরটিভি অনলাইন রির্পোট
|  ২৩ জুন ২০২০, ১৫:২৬ | আপডেট : ২৩ জুন ২০২০, ১৫:৩৫
Arifa Jahan Bithi
আরিফা জাহান বিথী
‘প্রিয় গর্ভবতী মা, একটি কলেই তোমার ঘরে পৌঁছে যাবে বিনামূল্যে প্রয়োজনীয় খাবার। লজ্জা করো না মা। আমিও তো কোনও এক মায়েরই সন্তান। তোমার পরিচয় সম্পূর্ণ গোপন থাকবে। শুধু তোমার একটি ফোনের অপেক্ষায় আছি’। ফেসবুকে এমন পোস্ট দিয়ে নজর কেড়েছেন নারী ক্রিকেটার আরিফা জাহান বিথী।

‘একজন ক্রিকেট প্রেমীর ভালোবাসা’ এই স্লোগানে রংপুরে বিভাগে গেল দুই মাস ধরে গর্ভবতী মায়েদের কাছে খাবার পৌঁছে দিচ্ছেন তিনি। ২৮ এপ্রিল থেকে এখন পর্যন্ত ২ হাজারের বেশি গর্ভবতী মায়েদের কাছে খাবার পৌঁছেছেন। 

আরটিভি অনলাইনের পক্ষ থেকে ঢাকা প্রথম বিভাগ নারী লিগে খেলা এই ক্রিকেটারের জানতে চাওয়া হয় স্বেচ্ছাসেবী কার্যক্রমে কেমন সাড়া পেয়েছেন?

আরিফা জাহান বিথী বলেন, ‘আলহামদুলিল্লাহ অনেক ভাল। শুরুর দিকে হাজারখানেক ফোনকল এসএমএস পেতাম। রোজ একশ’র মতো কল আসে।’

২০১০ সাল থেকে ক্রিকেটের যাত্রা শুরু। রংপুর বিভাগ ছাড়াও কলাবাগান, রায়ের বাজার, ওরিয়েন্ট স্পোর্টিং ক্লাব, ওয়ার্ল্ড ক্রিকেট অ্যাকাডেমি হয়ে ওপেন করতেন তিনি।

২২ গজকে বিদায় জানানোর পর নারী ক্রিকেটকে এগিয়ে নিতে কাজ করে চলছেন আরিফা জাহান বিথী। ওয়েমেন্স ড্রিমার ক্রিকেট অ্যাকাডেমি রংপুর নামে একটি প্রতিষ্ঠান খুলেছেন।

তিনি বলেন, ‘আমার একটি অ্যাকাডেমি আছে। যেটি বাংলাদেশে প্রথম নারী ক্রিকেট অ্যাকাডেমি। ২৫০ জন শিক্ষার্থী আছে, যাদের সম্পূর্ণ বিনামূল্যে ক্রিকেট প্রশিক্ষণ দিয়ে থাকি।’

করোনাভাইরাসের প্রকোপ যখন শুরু হয় তখন থেকে রংপুর বিভাগের নানা প্রান্তে সুবিধাবঞ্চিতদের জন্য কাজ করা শুরু করেন তিনি। 

কার্যক্রমে শুরুর দিকে সহায়তা করেছিলেন তামিম ইকবাল ও রুবেল হোসেনও। 

‘তামিম ভাইয়া, রুবেল ভাইয়া হেল্প করেছে, তামিম ভাইয়া ১৫০ জনের উপহার দিয়েছেন আর রুবেল ভাইয়া ৫০ জনের।’ যোগ করেন তিনি।

বিপাকে পড়া মানুষের চাহিদা বাড়ার সঙ্গে সঙ্গে ক্রিকেটার বিথীরও ফান্ড ফাঁকা হয়ে গেছে। 

সাবেক এই ক্রিকেটার বলেন, ‘দুই মাস মানে ৬০ দিন। দীর্ঘ একটা সময় ধরে স্বেচ্ছাসেবকদের কাজ করছি। অনেকেই এগিয়ে এসেছেন। আমাদের ফান্ড শেষ হয়ে আসছে। তাই কীভাবে কাজটা এগিয়ে নেবো সেটি জানা নেই।’

বিত্তবানদের আহ্বান জানিয়ে বলেন তিনি বলেন, চাইলে খাবার অথবা সাহায্যের হাত বাড়িয়ে দিলে গর্ভবতী মায়েদের কষ্ট কিছুটা হলেও লাঘব করা সম্ভব হবে। 

বিকাশ : +8801319998597 (পার্সোনাল) ও নগদের +8801867578230 নম্বরগুলোর মাধ্যমে সাহায্য পাঠানো যেতে পারে। ডাচবাংলা ব্যাংকের মাধ্যমে সাহায্য করা যাবে। Arifa Jahan Bithi Account number - 1621510331822। Rangpur Branch-Routing Number :090851456।

ওয়াই

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৭২১৩৪ ৮০৮৩৮ ২১৯৭
বিশ্ব ১১৭৫৬৫০৬ ৬৭৫৩১৭০ ৫৪১০৮৬
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়