smc
logo
  • ঢাকা সোমবার, ১৯ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭

লেবাননে হিজবুল্লাহর অস্ত্র গুদামে বিস্ফোরণ

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ২৩ সেপ্টেম্বর ২০২০, ১১:০৩ | আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০২০, ১৪:৩৫
Hezbollah arms depot blast caused by ‘technical error’ in Lebanon
সংগৃহীত
লেবাননের দক্ষিণাঞ্চলে শিয়া মুসলিম গ্রুপ হিজবুল্লাহর একটি অস্ত্র গুদামে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় দেশজুড়ে ফের আতঙ্ক ছড়িয়ে পড়ে। গত আগস্ট মাসে লেবাননের রাজধানী বৈরুতের বন্দরে একটি গুদামে ভয়াবহ বিস্ফোরণে প্রায় ২০০ লোকের মৃত্যুর হয়।

লেবাননের সেনাবাহিনী জানিয়েছে, মঙ্গলবার বৈরুতের ৫০ কিলোমিটার দক্ষিণে ইন কানা গ্রামের দক্ষিণে একটি ভবনে ওই বিস্ফোরণ ঘটে। তারা জানিয়েছে, এ ঘটনার তদন্ত করে দেখছে তারা।

হিজবুল্লাহর মিডিয়া অফিস আল জাজিরাকে জানিয়েছে, তাদের অস্ত্র গুদামে একটি ‘টেকনিক্যাল সমস্যার’ কারণে এই বিস্ফোরণ ঘটেছে।

বৈরুতে আল জাজিরার সংবাদদাতা জেইনা খোদর বলেছেন, অস্ত্র মজুদের জন্য ব্যবহৃত একটি বাড়িতে টেকনিক্যাল সমস্যার কারণে এই বিস্ফোরণ ঘটেছে। এ ঘটনায় কেউ হতাহত হয়নি। ওই ভবনটি হিজবুল্লাহ সংশ্লিষ্ট একটি অ্যাসোসিয়েশনের মালিকানাধীন।

তবে ঠিক কি ধরনের ‘সমস্যার’ কারণে শক্তিশালী এই বিস্ফোরণ হয়েছে তা তাৎক্ষণিকভাবে স্পষ্ট নয়। এদিকে বিস্ফোরণের পর পরই ঘটনাস্থল ঘিরে ফেলে হিজবুল্লাহর সদস্যরা এবং সেখানে সাংবাদিকদের প্রবেশে বাধা দেয়।

স্থানীয় টিভি স্টেশন আল জাদিদে প্রচারিত এক ফুটেজে দেখা যায়, আশপাশের ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে এবং ধ্বংসাবশেষ বিশাল এলাকাজুড়ে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে।

উল্লেখ্য, সাত সপ্তাহ আগে বৈরুত বন্দরে একটি গুদামে মজুদ থাকা প্রায় তিন হাজার টন অ্যামোনিয়াম নাইট্রেট থেকে শক্তিশালী এক বিস্ফোরণ হয়। ওই বিস্ফোরণে প্রায় ২০০ মানুষের মৃত্যু হয়। আহত হয় সাড়ে ৬ হাজার মানুষ। আর শত শত ভবন ক্ষতিগ্রস্ত হয়।

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়