smc
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭

কুয়েতের আমিরকে মার্কিন সর্বোচ্চ সামরিক সম্মাননা দিলেন ট্রাম্প

  আরটিভি নিউজ

|  ১৯ সেপ্টেম্বর ২০২০, ১৯:৫৯ | আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২০, ২২:০৯
kuwait, white house,
প্রেসিডেন্ট ট্রাম্প ও কুয়েতের আমির সাবাহ আল-আহমেদ আল-জাবের আল-সাবাহ
মার্কিন যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ মর্যাদাপূর্ণ সম্মাননাগুলোর একটি ‘লিজিওন অব মেরিট‘ সামরিক সম্মাননা দেয়া হয়েছে কুয়েতের আমিরকে।

শুক্রবার হোয়াইট হাউসে ৯১ বছর বয়সী আমির সাবাহ আল-আহমেদ আল-জাবের আল-সাবাহকে হোয়াইট হাউসে এক ঘরোয়া অনুষ্ঠানে এ সম্মাননা প্রদান করেন ডোনাল্ড ট্রাম্প।

আরব নিউজের খবরে বলা হয়, বর্তমানে অসুস্থ আমির সাবাহ যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন থাকায় তার পক্ষে জ্যেষ্ঠ পুত্র সম্মাননাটি গ্রহণ করেন।

ইসলামিক স্টেটকে (আইএস) পরাস্ত করার জন্য যুক্তরাষ্ট্রের নেতৃত্বে সাম্প্রতিক অভিযানগুলোসহ মধ্যপ্রাচ্যের বেশ কিছু অঞ্চলে মার্কিন সামরিক বাহিনীর অভিযানের কয়েকটিতে কুয়েতের সমর্থনকে ইঙ্গিত করে দেশটির নেতাকে যুক্তরাষ্ট্রের সত্যিকারের অটল বন্ধু এবং অংশীদার হিসেবে অভিহিত করেছে হোয়াইট হাউস।

এদিকে হোয়াইট হাউসের এক বিবৃতিতে বলা হয়েছে, মধ্যপ্রাচ্যে বিরোধ নিষ্পত্তিতে আমিরের ভূমিকা প্রশংসনীয়। তার অক্লান্ত মধ্যস্থতায় সবচেয়ে চ্যালেঞ্জপূর্ণ মতভেদ দূর হয়েছে। প্রেসিডেন্ট তার প্রিয় বন্ধুকে এই সম্মান প্রদান করে অত্যন্ত সন্তুষ্ট হয়েছেন। দীর্ঘদিন ধরে মার্কিন প্রেসিডেন্টের পক্ষ থেকে এ পুরস্কার দেয়া হচ্ছিল না। প্রায় ৩ দশক পর কুয়েতের আমিরকে সেই সম্মাননা দেয়া হলো। সবশেষ ১৯৯১ সালে সবশেষ এই সম্মাননা দেওয়া হয়।

কুয়েতের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা (কেইউএনএ) বলছে, যুক্তরাষ্ট্রে ‘দ্য লিজন অব মেরিট, ডিক্রি অব চিফ কমান্ডার’ সম্মাননাটিকে খুবই মর্যাদাপূর্ণ হিসেবে দেখা হয়।

আরও পড়ুন 

এমকে

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়