• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তানের নির্বাচনের ফলাফল নিবিড়ভাবে পর্যবেক্ষণে হোয়াইট হাউস

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৫৪
নির্বাচন
সংগৃহীত

হোয়াইট হাউস বলেছে, পাকিস্তানে সম্প্রতি অনুষ্ঠিত সাধারণ নির্বাচনের সময় ভোটারদের ভয়ভীতি প্রদর্শন ও দমনের খবরে তারা উদ্বিগ্ন। মার্কিন যুক্তরাষ্ট্র সেখানকার পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে।

হোয়াইট হাউস থেকে বলা হয়েছে, আমরা উদ্বিগ্ন, ভোটারদের দমন পীড়ন ইত্যাদি বিষয়ে আমরা পাকিস্তান থেকে যেসব প্রতিবেদন শুনেছি তা নিয়ে আমাদের উদ্বেগ জানাচ্ছি। সুতরাং, আমরা পাকিস্তানের পরিস্থিতি খুব নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি। হোয়াইট হাউসে জাতীয় সুরক্ষা কাউন্সিলের কৌশলগত যোগাযোগের সমন্বয়ক জন কিরবি এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, আমি যতটুকু বুঝেছি, এখনো ভোট গণনা হচ্ছে, তাই আন্তর্জাতিক পর্যবেক্ষকরা এখনো এসব হিসাব দেখছেন। এক প্রশ্নের জবাবে কিরবি বলেন, আমি এই প্রক্রিয়ার আগে কোন কথা বলব না।

ভারতীয় আমেরিকান কংগ্রেসম্যান রাজা কৃষ্ণমূর্তি, যিনি হাউস চায়না কমিটির কো-চেয়ার, বিজয়ীর স্বীকৃতি বিলম্বিত করার জন্য স্টেট ডিপার্টমেন্টের প্রতি আহ্বান জানিয়েছেন।

বিবৃতিতে কৃষ্ণমূর্তি বলেন, বৃহস্পতিবারের নির্বাচনের ফল পাল্টে দিতে পাকিস্তানের সেনাবাহিনী ভোট কারচুপি ও সহিংসতায় লিপ্ত রয়েছে এমন অসংখ্য খবরে আমি গভীরভাবে উদ্বিগ্ন। পাকিস্তানের নির্বাচনের ফলাফলে অবশ্যই দেশটির জনগণের ইচ্ছার প্রতিফলন হতে হবে, সেনাবাহিনীর নয়। প্রতিটি ভোট যাতে সুষ্ঠু ও নির্ভুলভাবে গণনা করা হয় এবং যেকোনো মূল্যে সহিংসতা প্রতিরোধ করা যায় তা নিশ্চিত করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালানো জরুরি।

কৃষ্ণমূর্তি বলেন, যেহেতু আমরা পাকিস্তানের ফলাফল পর্যবেক্ষণ অব্যাহত রেখেছি, তাই আমি স্টেট ডিপার্টমেন্টকে এই অভিযোগগুলো পুরোপুরি পর্যালোচনা না করা পর্যন্ত বিজয়ীকে স্বীকৃতি দিতে বিলম্ব করার আহ্বান জানাচ্ছি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এবার ঝিনাইদহ উপনির্বাচনে প্রার্থী হচ্ছেন হিরো আলম
ছাড় পাচ্ছেন না স্বজনকে প্রার্থী করা মন্ত্রী-এমপিরা
নির্বাচন প্রভাবমুক্ত রাখতে পরিষ্কার বার্তা রয়েছে : ইসি হাবিব
‘উপজেলা নির্বাচনে নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে’
X
Fresh