• ঢাকা শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
logo

উইসকিনসনে বিক্ষোভে গুলি চালানো শ্বেতাঙ্গ কিশোর গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ আগস্ট ২০২০, ১৭:২৯
Kenosa, Wisconsin, USA
ছবিঃ সংগ্রহীত

যুক্তরাষ্ট্রের উইসকনসিন অঙ্গরাজ্যের কেনোসা শহরে বিক্ষোভরতদের ওপর গুলিবর্ষণের ঘটনায় এক শ্বেতাঙ্গ কিশোরকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। জ্যাকব ব্লেক নামের কৃষ্ণাঙ্গ ব্যক্তি পুলিশের গুলিতে আহত হওয়ার ঘটনায় গত কয়েকদিন ধরেই সেখানে বিক্ষোভ চলছে।

বৃহস্পতিবার ইলিনয় অঙ্গরাজ্য থেকে কাইল রিটেনহাউজ নামের এই কিশোরকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে দুইজনকে গুলি করে হত্যা ও একজনকে আহত করার অভিযোগ আনা হয়েছে।

গত মঙ্গলবার বিক্ষোভের তৃতীয় দিন গুলিবিদ্ধ হয়ে দুইজনের মৃত্যু ও একজন আহত হয়। প্রথমে মনে করা হয়েছিল যে, পুলিশ ওই গুলি চালিয়েছে। কিন্তু পরে এক ভিডিও ফুটেজে দেখা যায়, পুলিশের সামনেই বিক্ষোভকারীদের দিকে কয়েক রাউন্ড গুলি ছুড়ে নিজের সেমি অটোমেটিক রাইফেল নিয়ে হেঁটে ঘটনাস্থল ত্যাগ করছে রিটেনহাউজ। ওই ভিডিও ফুটেজ দেখেই ১৭ বছর বয়সী রিটেনহাউজকে গ্রেপ্তার করা হয়েছে। আপাতত সে বিচার বিভাগীয় হেফাজতে রয়েছে।

এদিকে জ্যাকব ব্লেককে পেছন থেকে সাতটি গুলি করা পুলিশ কর্মকর্তার নাম প্রকাশ করেছেন উইসকনসিনের অ্যাটর্নি জেনারেল। রাস্টেন শেস্কি নামে ওই কর্মকর্তা সাত বছর ধরে কেনোসার পুলিশ দপ্তরে কাজ করছেন।

অন্যদিকে কেনোসা শহরের উদ্দেশে রওনা দিয়েছে মিশিগান ন্যাশনাল গার্ডদের সদস্যরা। উইসকিনসন গভর্নর টনি এভারসের অনুরোধে ন্যাশনাল গার্ডের দুই কোম্পানি পাঠিয়েছেন মিশিগানের গভর্নর গ্রেচেন হুইটমার।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৩ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ, কিশোর গ্রেপ্তার
দেশীয় অস্ত্রসহ ১৬ কিশোর গ্রেপ্তার
X
Fresh